Kunal Ghosh: বাংলায় পরপর বিস্ফোরণ আর ‘সাদা চোখে’ দেখছেন না কুণাল

Kunal Ghosh: কুণালের প্রশ্ন, পুলওয়ামাতে আরডিএক্স ঢুকে গেল, তাতে বিজেপি কী বলছে? সিপিএমের সময় বউবাজার বিস্ফোরণ হল।

Kunal Ghosh: বাংলায় পরপর বিস্ফোরণ আর 'সাদা চোখে' দেখছেন না কুণাল
কুণাল ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 5:31 PM

কলকাতা: তৃণমূল সাংসদ সৌগত রায় বলেছেন প্রবল গরমে বিস্ফোরণ তো ঘটতেই পারে বাজি কারখানায়। রাজ্যের বিভিন্ন জেলা থেকে যখন মুড়ি-মুড়কির মতো বাজি উদ্ধার হচ্ছে, তখন বিস্ফোরণের ঘটনাগুলোকে আর সাদা চোখে দেখছেন না তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। একদিকে এগরা, বজবজের মৃত্যু অস্বস্তিতে ফেলেছে রাজ্য প্রশাসনকে। তার মধ্যেই ষড়যন্ত্রের গন্ধ খুঁজে পেলেন কুণাল ঘোষ।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে কুণাল ঘোষ বলেন, ‘দুর্ভাগ্যজনক ঘটনা। তবে পরপর বিস্ফোরণ সাদা চোখে আর সাদা মনে হচ্ছে না।’ বাজি কারখানায় পরপর বিস্ফোরণ আর বিরোধীদের বোমা বোমা মন্তব্যের মধ্যে যোগসাজশ খুঁজে পাচ্ছেন কুণাল ঘোষ। তিনি আরও বলেন, আপত্তিকর ঘটনা হলে ব্যবস্থা নেওয়া হবে, কিন্তু বাজি কারখানা মানেই তো খারাপ নয়। মানুষের রুজি রুটি জড়িত।

এই প্রসঙ্গে সাংসদ সৌগত রায়ও একটা তত্ত্ব দিয়েছেন সম্প্রতি। তাঁর দাবি,পটাশিয়াম ক্লোরেট, আর্সেনিক ট্রাই সালফেড বাইরে রেখে দিলে গরমে বিস্ফোরণ অস্বাভাবিক নয়। এমন ঘটনা স্বাভাবিক বলেই মনে মন্তব্য তিনি। এদিন সৌগত রায়ের সেই মন্তব্যকেও সমর্থন করেছেন কুণাল।

কুণালের প্রশ্ন, পুলওয়ামাতে আরডিএক্স ঢুকে গেল, তাতে বিজেপি কী বলছে? সিপিএমের সময় বউবাজার বিস্ফোরণ হল। প্রাক্তন পুলিশ কর্তারা এখন বড় বড় কথা বলছেন! সেই সময় কী করছিলেন? বাজি মানেই বোমা নয়। প্রশাসন দেখছে।

সম্প্রতি এগরার বাজি কারখানায় বিস্ফোরণে কারখানার মালিক ভানু বাগ সহ ১২ জনের মৃত্যু হয়েছে। এরপরই বজবজে মৃত্যু হয়েছে ৩ জনের। এই সব ঘটনায় প্রশ্ন উঠেছে প্রশাসনের বিরুদ্ধে। আঙুল উঠেছে শাসক দলের দিকে। এর আগে কুণাল ঘোষ বলেছিলেন, বাজি কারখানা থেকে কী বিরিয়ানির মশলা পাওয়া যাবে! আর এবার সরাসরি বিরোধীদের নিয়েই প্রশ্ন তুললেন।