Latest Weather News: সোম-মঙ্গলে বৃষ্টির পূর্বাভাস, কিন্তু এরপরও চিঁড়ে ভিজবে না বঙ্গবাসীর

Latest Weather News: হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা জারি রয়েছে। তবে সোম-মঙ্গলে তাপমাত্রা সামান্যই কমতে পারে। কিন্তু এতে অস্বস্তি থেকে মুক্তি মেলার কোনও সম্ভাবনা নেই। তবে সোম-মঙ্গলে দক্ষিণের তিনটি জেলায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

Latest Weather News: সোম-মঙ্গলে বৃষ্টির পূর্বাভাস, কিন্তু এরপরও চিঁড়ে ভিজবে না বঙ্গবাসীর
প্রতীকী ছবি Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2024 | 3:18 PM

কলকাতা: অস্বস্তি কমছে না। মারাত্মক গরমে নাজেহাল বঙ্গবাসী। শুক্রবারের পর শনিবারও প্রবল গরমে জেরবার দক্ষিণবঙ্গবাসী। বৃষ্টি কবে হবে? এই প্রশ্নই ঘোরাফেরা করছে। আলিপুর আবহাওয়া অফিস বৃষ্টির পূর্বাভাস দিলেও তাতে কিন্তু চিড়ে ভিজবে না।

হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা জারি রয়েছে। তবে সোম-মঙ্গলে তাপমাত্রা সামান্যই কমতে পারে। কিন্তু এতে অস্বস্তি থেকে মুক্তি মেলার কোনও সম্ভাবনা নেই। তবে সোম-মঙ্গলে দক্ষিণের তিনটি জেলায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ও ঝাড়গ্রামে। বাকি দক্ষিণবঙ্গ শুকনো থাকার সম্ভাবনাই বেশি। তবে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে মঙ্গলবার। তাপপ্রবাহ থাকলেও অন্যদিকে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা থাকছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম পুরুলিয়া, বাঁকুড়া এবং বীরভূমে। তার সঙ্গে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে, যার সর্ব্বোচ গতিবেগ থাকতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা। উত্তরবঙ্গের দিকের ৫ জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজ শনিবার স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি বেশি থাকবে তিলোত্তমার পারদ। অন্যদিকে কলকাতা লাগোয়া একাধিক জায়গায় পারদ ৪২ ডিগ্রি স্পর্শ করতে পারে। দক্ষিণবঙ্গে বাঁকুড়া জেলায় সর্বোচ্চ ৪৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত পৌঁছে যেতে পারে তাপমাত্রা।