West Bengal Weather Update: রোদ ঝলমলে আকাশ নাকি মেঘের ঘনঘটা! কেমন থাকবে আজকের আবহাওয়া?

Weather Update: আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে বর্ষা এখনও দুর্বল। কপালে আপাতত হালকা থেকে মাঝারি বৃষ্টি রয়েছে। ভারিবৃষ্টির সম্ভবনা নেই।

West Bengal Weather Update: রোদ ঝলমলে আকাশ নাকি মেঘের ঘনঘটা! কেমন থাকবে আজকের আবহাওয়া?
প্রতীকী ছবি
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Jun 27, 2022 | 2:48 PM

কলকাতা: বর্ষা এসে গিয়েছে। তবুও স্বস্তি মিলছে না। বিশেষ করে দক্ষিণবঙ্গবাসীর। কখনও মেঘলা আকাশ কখনও আবার বৃষ্টি। তাই ছাতা ছাড়া কোনওভাবেই বাইরে বেরনো যাবে না তা আর বলার অপেক্ষা রাখে না। অপরদিকে উত্তরবঙ্গে বৃষ্টি হয়েই যাচ্ছে। আর বৃষ্টির পরিমাণ সেখানে এতটাই বেশি যে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে বর্ষা এখনও দুর্বল। কপালে আপাতত হালকা থেকে মাঝারি বৃষ্টি রয়েছে। ভারী বৃষ্টির সম্ভবনা নেই। উত্তরবঙ্গে আরও বাড়বে বৃষ্টির পরিমাণ। মঙ্গল-বুধবার তিন জেলায় ভারী বর্ষণের আশঙ্কা। উত্তরের তিন জেলাতে জারি কমলা সতর্কতা। দার্জিলিং-কোচবিহারে চলবে ভারী বৃষ্টি।

আলিপুর আবহাওয়া দফতরের আবহবিদ সৌরীশ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘দক্ষিণবঙ্গের জন্য বর্ষা এখনও দুর্বলই রয়েছে। আগামী তিনদিন বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি থাকবে। তুলনামূলকভাবে কিছুটা বেশি থাকবে কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি এই জেলাগুলিতে। ২৯-৩০ জুন তুলনামূলক কিছুটা বাড়বে। অপরদিকে উত্তরবঙ্গে বৃষিপাত বাড়বে। বিশেষ করে কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার। এই জেলাগুলির দু’একজায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভবনা থাকছে।সূত্রের খবর, দক্ষিণবঙ্গে ৪২ শতাংশ বৃষ্টি কম হয়েছে। উত্তরবঙ্গে ৫৫ শতাংশ বৃষ্টি বেশি হয়েছে।

সাধারণত জুন মাসের প্রথম সপ্তাহেই দেশে বর্ষা ঢুকে পড়ে। এইবার হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী দুই তিনদিন আগেই ঢুকেছিল বর্ষা। সেই বর্ষায় ভিজছে শহর কলকাতা। আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গে দেরিতে ঢুকেছে বর্ষা। তাই বৃষ্টির ঘাটতি হয়েছে জুন মাসে। জানা গিয়েছে, কলকাতায় বৃষ্টির ঘাটতি ৬৪ শতাংশ। দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি রয়েছে ৪০ শতাংশ। অপরদিকে, উত্তরবঙ্গে বৃষ্টি বেশি হয়েছে। জানা গিয়েছে, উত্তরবঙ্গ ও সিকিমে ৪৯ শতাংশ বৃষ্টি বেশি হয়েছে।

এই খবরটিও পড়ুন

এ দিকে, উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সর্তকতা এখনও জারি রয়েছে। অপরদিকে, দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলছে। বৃষ্টি না হলে দক্ষিণবঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla