Jharkhand MLA: সিআইডি নয়, তদন্ত করুক সিবিআই! টাকা উদ্ধার মামলায় হাইকোর্টে আবেদন ঝাড়খণ্ডের বিধায়কদের

Calcutta High Court: রাজনৈতিক ভাবে তদন্ত প্রভাবিত করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিধায়কদের আইনজীবী।

Jharkhand MLA: সিআইডি নয়, তদন্ত করুক সিবিআই! টাকা উদ্ধার মামলায় হাইকোর্টে আবেদন ঝাড়খণ্ডের বিধায়কদের
টাকা উদ্ধার মামলায় হাইকোর্টের দ্বারস্থ ঝাড়খণ্ডের বিধায়করা
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Aug 03, 2022 | 6:13 PM

কলকাতা: পশ্চিমবঙ্গের গোয়েন্দাদের তদন্ত থেকে মুক্তি পেতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন ঝাড়খণ্ডের কংগ্রেসের তিন বিধায়ক। বুধবার হাইকোর্টে সিবিআই তদন্তের আর্জিও জানিয়েছেন ওই বিধায়কদের আইনজীবী। শনিবার হাওড়ার রানিহাটি থেকে ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কদের গাড়ি আটক করে পাঁচলা থানার পুলিশ। ‘এমএলএ’ স্টিকার লাগানো কালো রঙের ওই গাড়ি থেকে ৪৯ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এর পরই ঘটনার তদন্তে নামে সিআইডি। টাকার উৎসের ব্যাপারে তদন্তকারীদের কিছু জানাতে পারেননি বিধায়করা। এর পর জামতাড়ার তিন বিধায়ককে গ্রেফতার করেছে সিআইডি। ওই তিন বিধায়ককে সাসপেন্ডও করেছে ঝাড়খণ্ড কংগ্রেস। সেই তদন্তের বিরুদ্ধেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন তিন বিধায়ক।

কলকাতা হাইকোর্টে বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের একক বেঞ্চে আবেদন জানান বিধায়কদের আইনজীবী। রাজনৈতিক ভাবে তদন্ত প্রভাবিত করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিধায়কদের আইনজীবী। আদালতে তাঁদের আইনজীবী জানিয়েছেন, এই মামলায় রাজনৈতিক রঙ লাগানো শুরু হয়ে গিয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতো নেতারা সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করেছেন। তাই অবিলম্বে সিআইডি তদন্তের উপর স্থগিতাদেশ চাওয়া হয়েছে। সেই সঙ্গে এই মামলার তদন্তভার সিবিআই-কে দেওয়ারও জন্য আবেদন করেছেন বিধায়কদের আইনজীবী।

আদালতে মামলাকারী আইনজীবীদের দাবি, এই মামলার এফআইআর কপি দেওয়া হচ্ছে না। পুলিশের ওয়েবসাইটেও তা আপলোড করা হয়নি। এখানে সঠিক বিচার পাওয়া সম্ভব নয় বলে অভিযোগহ জামতাড়ার বিধায়কদের আইনজীবীদের। মামলাকারী আইনজীবীর দাবি, হিসাব বহির্ভূত টাকা থাকলে ব্ল্যাক মানি আইন এবং ইনকাম ট্যাক্স আইনে পদক্ষেপ করা যায়। কিন্তু সিআইডি-র কোনও অধিকার নেই এই মামলার তদন্ত করার।

বৃহস্পতিবার এই মামলার পরবর্তী শুনানি হবে। বৃহস্পতিবার এই মামলায় সওয়াল করবেন সরকারি আইনজীবী।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla