Madan Mitra Helps Bhuban Badyakar: এবার ‘কাঁচা বাদাম’ গাইলেন মদন, ভুবনকে দোকান তৈরিতে সাহায্য কামারহাটির বিধায়কের

Madan Mitra: মদন বলেন, "কোনও চড়াম চড়াম নয়, কোনও বাজনা নয়। শুধু কাঁচাআআআ বাদাম...ওহ্ লাভলি।'' বীরভূমের অনুব্রতকে উদ্দেশ্য করে বললেন কি?

Madan Mitra Helps Bhuban Badyakar: এবার 'কাঁচা বাদাম' গাইলেন মদন, ভুবনকে দোকান তৈরিতে সাহায্য কামারহাটির বিধায়কের
'কাঁচা বাদাম' গানের স্রষ্টাকে দোকান তৈরিতে সাহায্য মদনের। ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 11:47 PM

কলকাতা: বাদাম বেচতে বেচতেই বিখ্যাত তিনি। সাধারণ কিছু কথা থেকে তৈরি করলেন সুর, সুরে ভাসালেন সেই সব কথা। সে সুরেই যে সোশ্যাল মিডিয়া উথাল পাথাল হয়ে যাবে, তা ভাবেননি দুরবাজপুরের বাদামবিক্রেতা ভুবন বাদ্যকর। আবার এটাও ভাবেননি সেই গাননি হয়ে উঠবে তাঁর যন্ত্রণা। কেউ শুধু সেলফি তুলেই চলে যাচ্ছেন। অপরদিকে তাঁর গানের কপিরাইট দিয়ে ইউটিউবরা রোজগার করছেন। তাঁর হাতে কিছুই নেই। ফাঁপরে পড়েন দুরবাজপুরের ভুবন বাদ্যকর। তাঁর পাশে দাঁড়ালেন ওয়ান অ্যান্ড অনলি মদন মিত্র (Madan Mitra)। নিজের বিধায়ক বেতন থেকে ২০ হাজার টাকা দিয়ে ভুবনকে দোকান তৈরি করতে সাহায্য করলেন তিনি।

এম এম লাইভ মানেই চমক। শনিবারের বারবেলা তেমনই এক ফে সবুক লাইভে মদন মিত্রের সঙ্গে দেখা গেল বীরভূমের ভুবন বাদ্যকরকে। তাঁর গান শুনে উচ্ছ্বসিত মদন বলে উঠলেন তাঁর ট্রেডমার্ক ডায়লগ ‘ওহ্ লাভলি’। ‘কাঁচা বাদাম’ ডুয়েট গাইলেন ভুবনের সঙ্গে।

ভুবনকে আলিঙ্গন করে মদন বলেন, “আমি আমার বিধায়ক বেতনের ২০ হাজার টাকা দিলাম ওকে। রবীন্দ্র সরোবরে দোকান করবে ও।” পরক্ষণেই ভুবনের হয়ে ‘বাদাম বাদাম’ বলে ডাক দিয়ে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করলেন প্রাক্তন মন্ত্রী। ‘কাঁচা বাদাম’ গানও গাইলেন। বিধায়কের এমন উদ্যোগ দেখে ভুবনও গেয়ে উঠলেন কুড়ালজুড়ি গ্রাম ছাড়িয়ে ইউটিউব থেকে রিল, ফেসবুক থেকে ইউটিউব, ছড়িয়ে পড়া সেই গান।

মদন জানান, এই বাদাম এবার পাওয়া যাবে ভিক্টোরিয়া, রবীন্দ্র সরোবরে। সরোবরেই দোকান হবে ভুবনের। এদিকে ভুবন বলেন গান ভাইরাল হলেও তাঁর বিক্রিবাটা প্রায় বন্ধ হওয়ার জোগাড়। সেলফি তুলেই সবাই ধাঁ। আতান্তরে পড়েছেন তিনি। এই পরিস্থিতিতে কামারহাটির বিধায়ককে পাশে পেয়ে কৃতজ্ঞ তিনি। মদন বলেন, “কোনও চড়াম চড়াম নয়, কোনও বাজনা নয়। শুধু কাঁচাআআআ বাদাম…ওহ্ লাভলি।” বীরভূমের অনুব্রতকে উদ্দেশ্য করে বললেন কি?

মদন ভুবনকে জানালেন, “আগামী ১৯ তারিখ থেকে তুমি আমাকে ১৪৪ টা ওয়ার্ডে এক কেজি করে বাদাম দেবে অর্ডার দিলাম। প্রত্যেক ওয়ার্ডে এবার শুধু কাঁচাআআআ বাদাম।” বিধায়ককে পাশে পেয়ে আপ্লুত ভুবন বললেন, “ভাবতে পারিনি আপনাদের মতো লোকজন আমার পাশে দাঁড়াবেন।” আর মদনের সংযুক্তি, “এই মুহূর্তে বাংলায় আমার থেকে যার বেশি টিআরপি সেটা কাঁচা বাদামের”।

পুরনো বাইকের পিছনে বাদামের বস্তা চাপিয়ে গান গাইতে গাইতে বাদাম বেচছেন ভুবন, কুড়ালজুড়ি গ্রামে এটা খুব পরিচিত ছবি। তবে বেশ কিছুদিন ধরে ইউটিউব খুললেই তাঁর গান ভেসে উঠছে। ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম… ’, ভুবনের এই গান রিমিক্সও করেছেন বহু শিল্পী। এদিকে তাঁর আর্থিক অবস্থা সেই তিমিরেই পড়ে ছিল বলে অনুযোগ করেন ভুবন। এবার মদন মিত্রের জন্য স্থায়ী দোকান হবে তাঁর।

আরও পড়ুন: Asansol Dacoity: ‘ক্যাশবাক্সে এত কম টাকা কেন? থাকার তো কথা অনেক বেশি’, ২ লক্ষেরও বেশি লুঠ অনলাইন বিপণন সংস্থার অফিসে