Political Rally: রাস্তায় থাকবেন মমতা-অভিষেক-বাম-বিজেপি, বুধের দুপুরে স্তব্ধ হতে পারে ধর্মতলা থেকে মৌলালি

Abhishek Banerjee Rally: অভিষেক বন্দোপাধ্যায়ের শহিদ মিনারের সভার জন্য একাধিক উচ্চপদস্থ পুলিশ অফিসারকে মোতায়েন করা হয়েছে।

Political Rally: রাস্তায় থাকবেন মমতা-অভিষেক-বাম-বিজেপি, বুধের দুপুরে স্তব্ধ হতে পারে ধর্মতলা থেকে মৌলালি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 9:27 PM

কলকাতা : পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে বাংলার রাজনীতির উত্তাপ যে ক্রমশ বাড়ছে, তা ২৯ মার্চের দিকে তাকালেই বোঝা যাবে। বুধবার এরই সঙ্গে লাল, সবুজ পতাকায় মুড়বে রাজপথ। একদিকে ধরনায় বসছেন খোদ মুখ্যমন্ত্রী। সেই ধরনা মঞ্চের অদূরেই সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আবার দুপুর গড়ালেও রাস্তায় নামবেন বামেরা। এই সব কর্মসূচির জেরে স্তব্ধ হতে পারে যান চলাচল। কোন রাস্তায়, কখন মিছিল? কোথায় কেমন নিরাপত্তা? জেনে নিন একনজরে-

জোরদার নিরাপত্তা ধর্মতলায়

অভিষেক বন্দোপাধ্যায়ের শহিদ মিনারের সভার জন্য একাধিক উচ্চপদস্থ পুলিশ অফিসারকে মোতায়েন করা হয়েছে। থাকছেন অতিরিক্ত পুলিশ কমিশনার পদমর্যাদার একজন অফিসার, ২ জন যুগ্ম কমিশনার পদমর্যাদার অফিসার, ৪ জন ডিসি। এছাড়াও ৫০০-র বেশি পুলিশ মোতায়েন থাকছে। পুলিশ সভাস্থলে ৩০ টি সিসিটিভি ক্যামেরা লাগাবে। এছাড়া আরও বেশ কিছু সিসি ক্যামেরা লাগানো হবে আয়োজকদের তরফে। অন্যদিকে, ডিএ-র ধরনা মঞ্চে থাকছেন ডিসি পদমর্যাদার অফিসার একজন। এছাড়াও বেশ কিছু পুলিশ মোতায়েন থাকবে শহিদ মিনার।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বুধবারই ধরনা দেবেন আম্বেদকরের মূর্তির পাদদেশে। সেখানে নিরাপত্তায় উপস্থিত থাকবেন যুগ্ম পুলিশ কমিশনার। এছাড়াও প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন থাকবে।

ধর্মতলা চত্বরে যান নিয়ন্ত্রণ করবে পুলিশ

শহরের বিভিন্ন প্রান্ত থেকে গাড়ি যাবে সভাস্থলের দিকে। দলীয় সমর্থকরা পৌঁছবেন সকাল থেকেই। ধর্মতলা থেকে গাড়ি গান্ধী মূর্তির দিকে যেতে পারবে তবে ট্রাফিকের গতি অত্যন্ত ধীর হবে বলে মনে করা হচ্ছে। সভার সময় গাড়ির চাপ থাকলে বাস ধর্মতলা থেকে পার্ক স্ট্রিটের দিকে ঘুরিয়ে দেওয়া হবে। গাড়ির চাপ বাড়লেও যাতে রাস্তার যানযট নিয়ন্ত্রণে থাকে, সে ব্যাপারে নজর রাখবে ট্রাফিক পুলিশ।

রেড রোডের গাড়ি বন্ধ হবে না। মমতা বন্দ্যোপাধ্যায় ও সংবাদমাধ্যমের বসার ব্যবস্থা করা হয়েছে। গাড়ি ধীরগতিতে চলতে পারে। যদি বেশি গাড়ি হয়ে যায় তাহলে কিছুক্ষণের জন্য রাস্তা বন্ধ করে বিকল্প রাস্তা ব্যবহার করতে বলতে পারে ট্রাফিক পুলিশ।

দুপুরে স্তব্ধ হতে পারে শ্যামবাজার

শ্যামবাজারে রয়েছে বিজেপির কর্মসূচি। সেখানেও মোতায়েন থাকবে প্রচুর পুলিশ। শ্যামবাজার মেট্রো স্টেশনের ১ নম্বর গেটের সামনে কর্মসূচি হবে বিজেপির। গাড়ি বন্ধ হবে না। তবে দুপুরের দিকে রাস্তার একাংশ বন্ধ করে যানযট নিয়ন্ত্রণ করা হবে।

পথে নামবেন বামেরাও

তৃণমূল, বিজেপি ছাড়াও রয়েছে বামেদের মিছিল। বুধবার বিকেলে রামলীলা ময়দান থেকে মিছিল শুরু করে মৌলালীর দিকে এগিয়ে যাবে। মল্লিক বাজার হয়ে পার্ক সার্কাসের সেভেন পয়েন্ট পার করে লেডি ব্র্যাবর্ন কলেজে র সামনে শেষ হবে মিছিল। ফলে ওই সময় মৌলালী, মল্লিক বাজার ও পার্ক সার্কাসে গাড়ি চলাচলের ক্ষেত্রে চাপ বাড়বে।