‘এই নিয়ে ৭টা লাশ, আনঅফিশিয়ালি কত ইয়ত্তা নেই, কুমির-মাছে খাচ্ছে!’

Mamata Banerjee: আজকেও তো লাশ ভেসে এসেছে মানিকচকে, পরপর ডেড বডি এসেই যাচ্ছে। উত্তর প্রদেশে ভাসিয়ে দিচ্ছে, কতদূর ভাসতে ভাসতে কোথাও কুমির-মাছ অর্ধেক ডেড বডি খেয়ে নিচ্ছে, কোথাও ডেড বডি ভেসে যাচ্ছে গঙ্গা দিয়ে। ]

'এই নিয়ে ৭টা লাশ, আনঅফিশিয়ালি কত ইয়ত্তা নেই, কুমির-মাছে খাচ্ছে!'
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Updated on: Jul 01, 2021 | 12:22 AM

কলকাতা: ভুয়ো ভ্যাকসিন (Fake Vaccine) কাণ্ড নিয়ে তোলপাড় রাজ্য। মমতা সরকারকে নিশানা করছে বিজেপি (BJP)। একে বিচ্ছিন্ন ঘটনা বলে বিজেপি শাসিত রাজ্যগুলিকে একহাত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। মুখ্য়মন্ত্রীর কথায়, সোশ্যাল মিডিয়ায় ফেক ভিডিয়ো, গঙ্গায় ভেসে আসা লাশ এসব নিয়ে কী ব্যবস্থা নেন?

মমতার দাবি, সোশ্যাল মিডিয়ায় ভুয়ো প্রচার করলে কয়েকজন নেতার নামেই ব্যবস্থা নেওয়া হয়। আর তার পরেই ফের এদিন গঙ্গায় ভেসে আসা লাশের প্রসঙ্গ তুলে যোগী সরকারকে তীব্র আক্রমণ করেন। তিনি বলেন, “আজকেও তো লাশ ভেসে এসেছে মানিকচকে, পরপর ডেড বডি এসেই যাচ্ছে। উত্তর প্রদেশে ভাসিয়ে দিচ্ছে, কতদূর ভাসতে ভাসতে কোথাও কুমির-মাছ অর্ধেক ডেড বডি খেয়ে নিচ্ছে, কোথাও ডেড বডি ভেসে যাচ্ছে গঙ্গা দিয়ে। গেট খুললে তবে আমরা বুঝতে পারি যদি কোনও ডেড বডি আটকে থাকে।”

এর পর মুখ্যমন্ত্রী জানান, সরকারি ভাবে সাতটি লাশ ভেসে আসার খবর পেয়েছেন তিনি। তবে ‘আনঅফিশিয়ালি’ এই গঙ্গায় ভেসে আসা লাশের সংখ্যা কত তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মমতা। বলেন, “আনঅফিশিয়ালি কত লাশ যে ভেসে গিয়েছে তার কোনও ইয়ত্তা নেই।”

প্রসঙ্গত, গত কয়েক দিনে উত্তরপ্রদেশে গঙ্গায় ভাসতে দেখা গিয়েছে অসংখ্য মৃতদেহ। এমন ভিডিয়ো সামনে এসেছে যেখানে দেখা যাচ্ছে কোভিডে মৃতদের দেহ নদীতে ভাসিয়ে দেওয়া হচ্ছে। এর আগেও এ নিয়ে বিজেপিকে তীব্র কটাক্ষ করেছেন মমতা। বলেছিলেন, ‘নমামি গঙ্গা আজ মৃত্যুপুরী গঙ্গায় রূপান্তর করা হয়েছে। মানুষ গঙ্গাজলে পা দিতে ভয় পাচ্ছে। গঙ্গাজলে পুজো করতে ভয় পাচ্ছে। সারা দেশকে দূষিত করে দিচ্ছে। দেশকে এ জন্য ভুগতে হবে।’ এদিন আবারও করোনা পরিস্থিতি সামলানো নিয়ে যোগী রাজ্যকে তুলোধোনা করলেন মমতা।

আরও পড়ুন: ‘কী বলছে? আমরা নাকি কাজ করিনি! আমি চ্যালেঞ্জ করছি…’ টিকা-তথ্য প্রকাশ করে হুঙ্কার মমতার 

এর পর মুখ্যমন্ত্রী তোপ দাগেন ‘ভ্যাকসিন-বঞ্চনা’ নিয়ে। তিনি কার্যত মেনে নেন যে বাংলায় কম ভ্যাকসিনেশন হচ্ছে। তবে এ জন্য কেন্দ্রকে দায়ী করে মমতা বলেন, অন্য রাজ্যের থেকে অন্তত এক কোটি কম ভ্যাকসিন দেওয়া হচ্ছে বাংলাকে। ‘বঞ্চনার বড় জায়গা হয়ে গিয়েছে বাংলা,’ মন্তব্য মুখ্যমন্ত্রীর।