Sukanta Majumdar: সুকান্তকে ফোন মমতার, তিন মিনিট কথা বললেন বিজেপি সভাপতির সঙ্গে

Sukanta Majumdar: করোনা আক্রান্ত হওয়ায় রবিবার ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে সুকান্ত মজুমদারকে। অক্সিজেন সাপোর্টই দিতে হয়েছে তাঁকে।

Sukanta Majumdar: সুকান্তকে ফোন মমতার, তিন মিনিট কথা বললেন বিজেপি সভাপতির সঙ্গে
সুকান্তকে ফোন মমতার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2022 | 1:08 PM

কলকাতা : করোনা আক্রান্ত সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar) শারীরিক অবস্থার খোঁজ নিতেই ফোন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। রবিবার হাসপাতালে ভর্তি করা হয়েছে বিজেপির (BJP) রাজ্য সভাপতিকে। সোমবার সকালেই তাঁকে ফোন করেন মুখ্যমন্ত্রী। তাঁদের মধ্যে প্রায় তিন মিনিট কথা হয় বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, এ দিন সকালে সুকান্ত মজুমজদারের কাছে ফোন যায় মমতার। বিজেপি সাংসদ কেমন আছেন, তা জানতে চান মুখ্যমন্ত্রী। কোন চিকিৎসক তাঁর দেখভাল করছেন, সেটাও জানতে তৃণমূল সুপ্রিমো। রাজনৈতিক বিভেদ বা মত পার্থক্য রয়েছে দুজনের। তবে, অতিমারির পরিস্থিতিতে সৌজন্যের খাতিরেই এই ফোন মমতার। তাঁকে বিশ্রাম নেওয়ার পরামর্শও দিয়েছেন মমতা।

করোনা আক্রান্ত হয়ে রবিবার হাসপাতালে ভর্তি হয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তাঁকে ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সুকান্ত মজুমদারের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট বা র‌্যাট (RAT) পরীক্ষা করা হয় প্রথমে। সেই রিপোর্ট পজিটিভ আসার পরই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে।

জানা গিয়েছে, হালকা জ্বর, কফ, সর্দির মতো উপসর্গ রয়েছে তাঁর। অক্সিজেন স্যাচুরেশন প্রাথমিকভাবে স্থিতিশীল থাকলেও পরে তাঁকে অক্সিজেন দিতে হয়েছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের রিপোর্ট পজিটিভ আসার পর তাঁকে হাসপাতালের একটি আইসোলেশন কেবিনে রাখা হয়েছে। তাঁর নমুনা পাঠানো হয়েছে আরটিপিসিআর টেস্টের জন্য।

সুকান্তর সেই শারীরিক অসুস্থতার খবর পেয়েই তাঁর স্বাস্থ্যের খোঁজ নেন মমতা। তবে রাজনৈতিক বিরোধিতা থাকলেও সৌজন্যের রাজনীতি বাংলায় নতুন নয়। ২০২০-তে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, তখনও তাঁর খোঁজ নিতে ফোন করেছিলেন মুখ্যমন্ত্রী।

২০২০-র অক্টোবর মাসে করোনা আক্রান্ত হয়ে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন দিলীপবাবু। সেই সময় তাঁকে ফোন করে শারীরিক অবস্থার খোঁজ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরেও চিকিৎসকদের কথা যাতে তিনি মেনে চলেন, সে ব্যাপারেও পরামর্শ দিয়েছিলেন মমতা। শুধু বিজেপি নেতাদের ক্ষেত্রেই নয় একসময়ের মমতার প্রধান বিরোধী বামেদের একাধিক নেতার ক্ষেত্রে বিভিন্ন সময় সৌজন্য দেখিয়েছেন মমতা। প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে তাঁর বাড়িতেও গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: PM security breach: পঞ্জাবে বিঘ্নিত প্রধানমন্ত্রীর নিরাপত্তা, অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিটি গঠন সুপ্রিম কোর্টের

এ দিকে, সুকান্ত মজুমজারের অসুস্থ হওয়ার খবরে উদ্বিগ্ন রাজ্যে বিজেপির নেতা-নেত্রীরা। তাঁর দ্রুত আরোগ্য কামনায় পূজা ও যজ্ঞেরও আয়োজন করেছে রাজ্য বিজেপির নেতারা। সোমবার কালীঘাটে সেই যজ্ঞের আয়োজন করা হয়।

আরও পড়ুন: Dilip Ghosh on Abhishek Banerjee: ‘ওঁ গোয়া যেতে পারেন, কিন্তু রাজ্যের বিরোধী দলনেতা নেতাই যেতে পারেন না!’