‘মুখ্যমন্ত্রী থাকার জন্য মমতা পাগল হয়ে যাচ্ছেন,’ উপনির্বাচন প্রসঙ্গে কটাক্ষ দিলীপের

Dilip Ghosh: 'এরাজ্যের মুখ্যমন্ত্রী, মুখ্যমন্ত্রী থাকার জন্য পাগল হয়ে যাচ্ছেন।' মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) কে এভাবেই নিশানা করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

'মুখ্যমন্ত্রী থাকার জন্য মমতা পাগল হয়ে যাচ্ছেন,' উপনির্বাচন প্রসঙ্গে কটাক্ষ দিলীপের
মমতাকে বাক্যবাণে বিঁধলেন দিলীপ, ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2021 | 3:59 PM

কলকাতা: ‘এরাজ্যের মুখ্যমন্ত্রী, মুখ্যমন্ত্রী থাকার জন্য পাগল হয়ে যাচ্ছেন।’ মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) কে এভাবেই নিশানা করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বুধবার মর্নিং ওয়াকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ বলেন, ‘কোভিড বাড়লেও তারা (TMC) নির্বাচন চাইছেন।’

উল্লেখ্য, গত মে মাসে প্রকাশ হয়েছে একুশের বিধানসভা ভোটের ফলাফল। কিন্তু একাধিক কেন্দ্রে ভোট গ্রহণ হয়নি। কোচবিহার, দিনহাটা, মুর্শিদাবাদ, সামশেরগঞ্জ, জঙ্গিপুর, খড়দহ, শান্তিপুর এবং গোসাবা, ভবানীপুর এই কেন্দ্রগুলিতে উপনির্বাচন বাকি। তৃণমূলের (TMC) দাবি, এখন কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, তাই ভোট করা যেতেই পারে। কিন্তু বিজেপি (BJP) উদ্দেশ্যপ্রণোদিত ভাবে উপনির্বাচন আটকাতে চাইছে বলে অভিযোগ তাদের। বেশ কিছুদিন আগে স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠক করে বলেছিলেন, প্রধানমন্ত্রী যেন উপনির্বাচন প্রক্রিয়াটা আটকে না রাখেন। তাঁর অভিযোগ, বিজেপিই আটকে রেখেছে উপনির্বাচন প্রক্রিয়া। তবে সম্প্রতি নির্বাচন কমিশন কোভিড পরস্থিতিতে ভোট কররা সম্ভব কিনা এ নিয়ে সব রাজনৈতিক দলের কাছে পরামর্শ চেয়েছে।

এদিকে বিজেপির দাবি, রাজ্যে একশোর বেশি পুরসভার ভোট আটকে রয়েছে। সেখানে পুরপ্রশাসক বসিয়ে কাজ করে যাচ্ছে তৃণমূল সরকার। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে কেন সেই নির্বাচন নিয়ে উচ্চবাচ্য করছে না তৃণমূল? এই প্রসঙ্গ টেনে এনে দিলীপ ঘোষ বলেন, “এরাজ্যের মুখ্যমন্ত্রী, মুখ্যমন্ত্রী থাকার জন্য পাগল হয়ে যাচ্ছেন। কোভিড বাড়লেও তারা (TMC) নির্বাচন চাইছেন।” তাঁর আরও সংযুক্তি, “কোভিড বাড়তেই পারে। বিশেষজ্ঞরা সচেতন থাকতে বলছেন। বিজেপি কোভিড সম্পর্কে মানুষকে সচেতন করতে প্রতি বুথে দু’জনকে নিয়োগ করেছে।”

উল্লেখ্য, রাজ্যে যে সব বিধানসভা ক্ষেত্রে উপনির্বাচন বাকি রয়েছে, তার মধ্যে ভবানীপুর থেকে প্রার্থী হতে পারেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংবিধান অনুযায়ী নন্দীগ্রামে হারের পর ছয় মাসের মধ্যে কোনও একটি বিধানসভা থেকে জয়ী হয়ে আসতে হবে মুখ্যমন্ত্রীকে। এদিকে তৃণমূল যখন উপনির্বাচন প্রক্রিয়া শেষ করতে জোর দিচ্ছে বিজেপি করোনা পরিস্থিতির দিকে আঙুল তুলছেন।

কিছুদিন আগে বিরোধী নেতা শুভেন্দু অধিকারী কটাক্ষ করে বলেছেন, “রাজ্যে শতাধিক পুরসভা, কর্পোরেশনে এতদিন কোনও ভোট হয়নি। বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন নিয়ে এত তাড়া কিসের?” তারপরেই তৃণমূল নেত্রীকে আক্রমণ ছুড়ে জানান যে, বিজেপি যদি উত্তরাখণ্ডের মতো রাজ্যে অ-বিধায়ক মুখ্যমন্ত্রীকে সরিয়ে একজন বিধায়ককে মুখ্যমন্ত্রী করতে পারেন, তাহলে বাংলায় অসুবিধা কোথায়? করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে কেন লোকাল ট্রেন বন্ধ থাকছে তা নিয়েও তোপ দাগেন তিনি। এবার ফের উপনির্বাচন প্রসঙ্গে মন্তব্য করলেন বিজেপি রাজ্য সভাপতি। তাঁর দাবি, ক্ষমতা আঁকড়ে রাখতে উপনির্বাচনের জন্য এত মরিয়া তৃণমূল সুপ্রিমো। তাই করোনা পরিস্থিতিতে তাঁরা উপনির্বাচন চাইছেন। আরও পড়ুন: ‘ওঁরা বিজেপির ক্যাডার’, বদলির প্রতিবাদে বিষ খেয়ে হাসপাতালে ভর্তি শিক্ষিকাদের তোপ শিক্ষামন্ত্রীর