Mamata Banerjee: প্রয়োজন না হলে AC-পাখা-লাইট বন্ধ করতে হবে, মমতার নির্দেশ গেল স্বাস্থ্য ভবনে

Mamata Banerjee: সম্প্রতি, একটি প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে অস্বাভাবিক বিদ্যুতের বিল নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মমতা। একাধিক স্কুল ও সরকারি অফিসে বিদ্যুতের অপচয় হচ্ছে বলে প্রশাসনিক বৈঠকে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

Mamata Banerjee: প্রয়োজন না হলে AC-পাখা-লাইট বন্ধ করতে হবে, মমতার নির্দেশ গেল স্বাস্থ্য ভবনে
স্বাস্থ্য ভবনকে নির্দেশ মমতারImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 22, 2024 | 6:12 PM

কলকাতা: সরকারি দফতরে বিদ্যুতের অপচয়ের অভিযোগ একাধিকবার উঠেছে। কখনও ফ্যান, আলো, এসি চলছে অথচ সেখানে লোকজন নেই। এবার বিদ্যুতের অপচয় নিয়েই কড়া খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘বিদ্যুত বিলের খরচ কমান’। মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকের পর নির্দেশ স্বাস্থ্য ভবনের।

সম্প্রতি, একটি প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে অস্বাভাবিক বিদ্যুতের বিল নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মমতা। একাধিক স্কুল ও সরকারি অফিসে বিদ্যুতের অপচয় হচ্ছে বলে প্রশাসনিক বৈঠকে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এরপর‌ই রাজ্যের সবকটি স্বাস্থ্য প্রশাসনের উদ্দেশে জারি হল নির্দেশিকা। মুখ্যমন্ত্রীর নির্দেশ প্রয়োজন না থাকলে আলো, পাখার সুইচ বন্ধ করতে হবে। এসি, লিফট, হাসপাতাল চত্বর, বাগানের আলোর ব্যবহারেও খরচ কমানোর বার্তা দেওয়া হয়েছে স্বাস্থ্য ভবনকে। এ প্রসঙ্গে রাজ্যসভার সাংসদ শান্তনু সেন বলেন, “অনেকের মধ্যেই স্বভাব আছে আমরা এসি বন্ধ করি না, আলো বন্ধ করি না, ফ্যান অফ করি না। সেইগুলির জন্যই মুখ্যমন্ত্রী এমন বার্তা দিয়েছেন। এটা করলে বিদ্যুতের বিল বাঁচাতে পারি। অপ্রয়োজনীয় ভাবে যাতে বিদ্যুত না নষ্ট হয় সেই দিকেই নজর দিতে হবে।”