মুকুল রায় তো বিজেপির সদস্য, অসুবিধার কী আছে: মমতা

তৃণমূল মুকুলের নাম জমা দিয়ে দিয়ে পালটা যুক্তি খাড়া করে বলছে, মুকুল তো এখনও কৃষ্ণনগরের বিজেপি বিধায়ক। তাঁকে সেই কমিটির মাথায় রাখতে সমস্যা কোথায়!

মুকুল রায় তো বিজেপির সদস্য, অসুবিধার কী আছে: মমতা
Follow Us:
| Updated on: Jun 24, 2021 | 4:32 PM

কলকাতা: খোদ দলীয় সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়। যদিও খাতায় কলমে তিনি এখনও বিজেপির বিধায়ক পদ থেকে ইস্তফা দেননি। চিঠি লিখে ভারতীয় জনতা পার্টিও ছাড়েননি। কার্যত এই যুক্তিগুলোকে হাতিয়ার করেই বৃহস্পতিবার মমতা বললেন, “মুকুল রায় তো বিজেপির সদস্য।”

বিধানসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে মুকুল রায় মনোনীত হবেন কি না, এই প্রশ্ন উঠলে এ দিন নবান্নে সাংবাদিক বৈঠকে এমনই প্রতিক্রিয়া দেন মমতা। বিধানসভার রেওয়াজ অনুযায়ী, পিএসি-র চেয়ারম্যান পদে সাধারণত বিরোধী দলের কোনও সদস্যকেই রাখা হয়। বিজেপি চাইছে, পিএসি-র চেয়ারম্যান পদে বালুরঘাটের বিধায়ক তথা অশোক লাহিড়িকে আনতে। অন্যদিকে, তৃণমূল মুকুলের নাম জমা দিয়ে দিয়ে পালটা যুক্তি খাড়া করে বলছে, মুকুল তো এখনও কৃষ্ণনগরের বিজেপি বিধায়ক। তাঁকে সেই কমিটির মাথায় রাখতে সমস্যা কোথায়!

খানিকটা একই যুক্তি বৃহস্পতিবার শুনতে পাওয়া যায় মুখ্যমন্ত্রীর কণ্ঠেও। সাংবাদিক বৈঠকে মমতা এ দিন বলেন, “মনোনয়ন যে কেউ জমা দিতে পারে। এবং যিনি জমা দিয়েছেন মুকুল রায়, তিনি তো বিজেপি সদস্য। অসুবিধার কী আছে! তাঁকে তো কালিম্পং থেকে বিনয় তামাংদের দল সমর্থক জানিয়েছে। আমরার সমর্থন করব। এটা স্পিকারের সিদ্ধান্ত। আর যদি ভোটাভুটি হয় আমরা ভোটে জিতব।”

আরও পড়ুন: ‘পড়াশোনার জন্য ঘরবাড়ি বেচতে হবে না’, স্টুডেন্টস ক্রেডিট কার্ড চালুর ঘোষণা মমতার

বিজেপি যদিও মুকুলের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করে তাঁর বিধায়ক পদ খারিজের জন্য উঠেপড়ে লেগেছে। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে ৬৪ পাতার চিঠি দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আগামী জুলাই মাসে বিষয়টি নিয়ে শুনানি করতে শুভেন্দুকে ডেকে পাঠিয়েছেন স্পিকার। বিধানসভার অধ্যক্ষ যদি সময় মতো ব্যবস্থা না নেন ক্ষেত্রে আদালতের দ্বারস্থ হওয়ার হুঙ্কারও দিয়ে রেখেছেন নন্দীগ্রামের বিধায়ক।

আরও পড়ুন: ‘আপনার সঙ্গে বিজেপির সম্পর্ক রয়েছে, অনুরোধ করছি সরে যান’, সরাসরি বিচারপতিকে বাণ মমতার আইনজীবীর