Mamata Banerjee on Governor: ‘রাজভবনে যা কীর্তি-কেলেঙ্কারি ঘটছে… মেয়েরা যেতে চাইছে না’, সাফ বলে দিলেন মমতা

Mamata Banerjee on Governor: বুধবার দুপুর ২ টো পর্যন্ত রাজভবনে অপেক্ষা করেছিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। পরে তিনি দিল্লি চলে যান। অন্য়দিকে, বুধবারের পর বৃহস্পতিবারও বিধানসভায় ধরনায় বসেছেন সায়ন্তিকারা। রাজভবনে যেতে রাজি নন তাঁরা।

Mamata Banerjee on Governor: 'রাজভবনে যা কীর্তি-কেলেঙ্কারি ঘটছে... মেয়েরা যেতে চাইছে না', সাফ বলে দিলেন মমতা
শপথ-ইস্যুতে মন্তব্য মমতারImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2024 | 2:20 PM

কলকাতা: ভোটের ফল প্রকাশ হওয়ার পর ২৩ দিন পার হয়ে গিয়েছে। লোকসভায় ইতিমধ্যেই শপথ গ্রহণ করেছেন নব নির্বাচিত সাংসদরা। কিন্তু বাংলার দুই বিধানসভার জয়ী প্রার্থীরা এখনও শপথ নিতে পারেননি। চিঠি চালাচালি চলছে বিধানসভা, রাজভবন আর জয়ী প্রার্থীদের মধ্যে। রাজ্যপাল চাইছেন, রাজভবনে গিয়েই শপথ নিন দুই জয়ী প্রার্থী। আর রাজভবনে যেতে নারাজ সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন। বিধানসভায় ধরনা দিচ্ছেন তাঁরা। এই জটিলতার মধ্যেই এবার শপথ-ইস্যুতে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার নবান্ন সভাঘরে বৈঠক চলাকালীন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমাদের দুই বিধায়ক জেতার পর এক মাস ধরে বসে আছে। শপথ নিতে পারছে না। রাজ্যপাল শপথ নিতে দিচ্ছেন না।” রাজ্যপালকে নিশানা করে মমতা আরও বলেন, “মানুষ নির্বাচিত করেছেন, ওঁর কি অধিকার আছে শপথ নিতে না দেওয়ার। উনি স্পিকারকে বা ডেপুটি স্পিকারকে দায়িত্ব দেবেন, অথবা নিজে যাবেন বিধানসভায়।”

রাজভবনে যেতে যে বিধায়কদের আপত্তি আছে, সে কথাও এদিন বলেন মমতা। তিনি বলেন, “ওঁর রাজভবনে কেন সবাই যাবেন? রাজভবনে যা কীর্তি-কেলেঙ্কারি ঘটছে, তাতে মেয়েরা যেতে ভয় পাচ্ছে, আমার কাছে অভিযোগ জানিয়েছে।”

বুধবার দুপুর ২ টো পর্যন্ত রাজভবনে অপেক্ষা করেছিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। পরে তিনি দিল্লি চলে যান। অন্য়দিকে, বুধবারের পর বৃহস্পতিবারও বিধানসভায় ধরনায় বসেছেন সায়ন্তিকারা। রাজভবনে যেতে রাজি নন তাঁরা।

এই ইস্যুতে রাষ্ট্রপতির দ্বারস্থ হওয়ার কথাও ভাবছে তৃণমূল। এদিন লোকসভার বাইরে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় জানান, প্রয়োজনে সাংসদরা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করে রাজ্যপালের বিষয়ে কথা বলবেন। সুদীপও এদিন বলেন, “মহিলা বিধায়ক রাজভবনে যেতে চাইছেন না, তার কারণ আলাদা করে ব্যাখ্যা করছি না।”

দুই বিধায়কের শপথ গ্রহণ নিয়ে যা ঘটছে তা ঠিক নয় বলে মন্তব্য করেছেন কংগ্রেস সাংসদ ইশা খান চৌধুরী। তিনি মনে করেন, রাজ্যপাল এবং স্পিকারের আলোচনা করে এই সমস্যা দ্রুত মেটানো উচিত।