Shootout at Kolkata: ‘নির্বিবাদী’, পাড়ার ‘ভালো ছেলে’ পঙ্কজকে কেন গুলি? মিন্টো পার্ক শুটআউটের নেপথ্যে কী কারণ?

Minto Park Shootout Case: শনিবার রাতে কলকাতায় গুলিবিদ্ধ হয় হাওড়ার যুবক পঙ্কজ সিং। এই ঘটনা মেনে নিতে পারছেন না পরিবারের লোকজন।

Shootout at Kolkata: 'নির্বিবাদী', পাড়ার 'ভালো ছেলে' পঙ্কজকে কেন গুলি? মিন্টো পার্ক শুটআউটের নেপথ্যে কী কারণ?
মিন্টো পার্কের শুটআউটকাণ্ডে ঘটনার সময়ের ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2021 | 7:04 AM

হাওড়া: কী কারণে গুলি করা হয়েছে হাওড়ার ব্যবসায়ী পঙ্কজ সিংকে, তার কারণ এখনও অধরা। পুলিশের হাতে তেমন কোনও জোরাল প্রমাণ আসেননি। মিন্টো পার্ক  (Minto Park) শুটআউটে (Shootout) আক্রান্ত ব্যবসায়ীর পরিবারের সদস্যদের তরফেও তেমন কোনও ‘ক্লু’ পাওয়া যায়নি। বরং, কেন বাড়ির ছেলের ওপর হামলা, তা নিয়েই ধন্দে পরিবার।

মিন্টোপার্কে মধ্যরাতের এই হামলা কি ব্যবসায়িক শত্রুতার জের? পঙ্কজের পরিবার কিংবা প্রতিবেশীরা এবিষয়ে কিছু জানাতে পারেননি। ওই ব্যবসায়ীর মা শ্রীলক্ষী সিং বলেন, “আমি রাতে ঘটনার কথা কিছুই জানতাম না। সকালে আমার ছোট ছেলে আমাকে ফোন করে জানায় গুলি লাগার কথা। আমি যতদূর জানি পঙ্কজের কোনও ব্যবসায়িক শত্রুতা ছিল না। আমরা কিছুতেই বুঝতে পারছি না কারা এই ঘটনা ঘটাল!”

রঞ্জিত সিং নামে ব্যবসায়ীর এক আত্মীয় বলেন, “এই ঘটনার কারণ কী সেই ব্যাপারে আমরা কিছুই জানিনা। কারোর সঙ্গে বিবাদ ছিল বলে জানা নেই। তাই কাউকে সন্দেহ হওয়ার প্রশ্নই নেই।”

এদিকে, গুলিবিদ্ধ ব্যবসায়ী পঙ্কজের আবাসনেই থাকেন উত্তর হাওড়ার বিধায়ক গৌতম চৌধুরী। তিনি এই ঘটনার কার্যত হতবাক। তিনি বলেন, “আমি দীর্ঘদিন ধরে পঙ্কজ ও তার পরিবারকে চিনি। একই আবাসনের বাসিন্দা আমরা। তাই ছোটবেলা থেকেই ওর পরিবারের সঙ্গে সখ্যতা। এলাকায় নির্বিবাদী ছেলে বলেই পরিচিত। পরিবারও অত্যন্ত ভদ্র। ওদের ৩০ বছরেরও বেশি কাপড়ের ব্যবসা। কোনওদিন এমন ঘটনা ঘটেনি।”

শনিবার রাতে কলকাতায় গুলিবিদ্ধ হয় হাওড়ার যুবক পঙ্কজ সিং। এই ঘটনা মেনে নিতে পারছেন না পরিবারের লোকজন। ঘটনায় হতবাক উত্তর হাওড়ার বিধায়ক তথা পঙ্কজের প্রতিবেশী গৌতম চৌধুরী নিজেও। মধ্যরাতে গোর্কি সদনের সামনে ‘শুটআউট’ এর পর থেকেই তাই সালকিয়া ৮৯ নং সালকিয়া স্কুল রোডের বঙ্গেশ্বর অ্যাপার্টমেন্টে চাপা উত্তেজনা।

রবিবার রাতে মিন্টো পার্কের (Minto Park) কাছে গোর্কি সদনের সামনে হাওড়ার ব্যবসায়ী পঙ্কজ সিং (Pankaj Singh)-কে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। একেবারে বলিউডি কায়দায় প্রথমে ঘিরে ফেলা হয় ব্যবসায়ীর গাড়ি। বেশ কিছুক্ষণ ধরে চলে বচসাও। এরই মধ্যে সুযোগ বুঝে পঙ্কজকে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। তবে কাঁধে গুলি লাগায় প্রাণে বেঁচে গিয়েছেন ওই ব্যবসায়ী। গুলিবিদ্ধ অবস্থায় তাঁকে সিএমআরআই হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিকল্পনামাফিক গুলি চালানো হয়েছে বলে দাবি আত্মীয় ও বন্ধুদের। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

বছর ৩৮-এর পঙ্কজ সিং হাওড়ার একজন বড় ব্যবসায়ী। হাওড়া থেকে কয়েকজন বন্ধুকে নিয়ে কোনও এক বন্ধু বাড়িতে এসেছিলেন তিনি। গাড়িতে বাড়ি ফেরার সময়ই এই ঘটনা ঘটে। গোর্কি সদনের সামনে এজেসি বোস রোড ফ্লাই ওভারের নিচে সিগন্যালের কাছে এসে দাঁড়ায় ওই ব্যবসায়ীর গাড়ি। আচমকাই সেই গাড়ি ঘিরে ফেলে চার থেকে পাঁচটি বাইক। প্রত্যেকটি বাইকে তিনজন করে ছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। গাড়ি থামতেই বাইক থেকে নেমে আসে দুষ্কৃতীরা। সব মিলিয়ে অন্তত ১০-১৫ জন ছিল বলে দাবি করেছেন ব্যবসায়ীর বন্ধুরা।

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। পাশাপাশি তদন্তে নেমেছে লালবাজারের গুন্ডা দমন শাখাও। প্রতিবেশী থেকে শুরু করে এলাকার বিধায়ক বলছেন, এলাকায় যথেষ্ট সুনাম পঙ্কজের। সামান্য কারণেও কারোও সঙ্গে শত্রুতা থাকতে পারে, যার কারণ এটা হতে পারে বলে মনে হয়না। হঠাৎ তাঁকে কেন গুলি করল দুষ্কৃতীরা, তাতে স্তম্ভিত ব্যবসায়ীর পাড়া প্রতিবেশীরাও।

আরও পড়ুন: Weather Update: আজ এই জেলাগুলিতে ভারী বৃষ্টি, সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া… জেনে নিন এখনই