শুভেন্দুর ২৪ ঘণ্টার হুঁশিয়ারিকে গায়েই মাখলেন না মুকুল, বরং বাড়ালেন দল ভাঙানোর জল্পনা

দলত্যাগী নেতাদের দলে ফেরানো নিয়ে তৃণমূলে স্তরে যতই ক্ষোভ বিক্ষোভ চলুক না কেন, রাঘব-বোয়ালদের দলবদলের জল্পনা ফের একবার বৃদ্ধি পেয়েছে।

শুভেন্দুর ২৪ ঘণ্টার হুঁশিয়ারিকে গায়েই মাখলেন না মুকুল, বরং বাড়ালেন দল ভাঙানোর জল্পনা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 15, 2021 | 5:11 PM

কলকাতা: শুভেন্দু অধিকারীর হুঁশিয়ারিকে বিশেষ পাত্তা দিতে নারাজ মুকুল রায়। উল্টে ফের একবার দল ভাঙানোর সুর শোনা গেল বিজেপিতে ৩ বছর ৯ মাস কাটিয়ে তৃণমূলে ফেরা এই নেতার মুখে। মঙ্গলবার মাতৃহারা রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে গিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন তিনি। ফলে দলত্যাগী নেতাদের দলে ফেরানো নিয়ে তৃণমূলে স্তরে যতই ক্ষোভ বিক্ষোভ চলুক না কেন, রাঘব-বোয়ালদের দলবদলের জল্পনা ফের একবার বৃদ্ধি পেয়েছে।

সোমবার রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ সেরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দিয়েছিলেন, ২৪ ঘণ্টার মধ্যে বিধায়ক পদ থেকে ইস্তফা দিতে হবে মুকুল রায়কে। অন্যথায় দলত্যাগ বিরোধী আইন প্রয়োগের জন্য স্পিকারের দ্বারস্থ হবে বিজেপি। শুভেন্দুর এই হুঁশিয়ারিকে কার্যত গায়ে মাখতে চাননি মুকুল। বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে এ দিন তিনি বলেন, “আইনে যা আছে সেই মোতাবেক দেখা যাবে।”

আরও পড়ুন: বিধানসভায় শুভেন্দুর ডেপুটি হতে পারেন তৃণমূলত্যাগী নেতা, পিছনের সারিতে আদিরা

অন্যদিকে, বিগত কয়েকদিন ধরেই রাজনৈতিক মহলে জল্পনা চলছে, মুকুলের হাত ধরে বেশ কয়েকজন বিজেপি নেতা তৃণমূলে ফিরে আসতে পারেন। তিনি নাকি কয়েকজনকে ফোনও করেছেন! এই প্রশ্ন উঠলে মুকুল সপাটে জবাব দেন, “বহু লোকের সঙ্গে কথা বলে ফেলেছি।” অর্থাৎ মুকুল এই ইঙ্গিতটা স্পষ্টত দিয়ে রেখেছেন যে, তাঁর সঙ্গে অন্যান্য বিজেপি বিধায়কদেরও যোগাযোগ রয়েছে। এ বার তাঁরা দলে ফিরে আসেন কি না সেটা দেখার জন্য আরও সময় অপেক্ষা করতে হবে। প্রসঙ্গত, এ দিন মুকুলের সঙ্গে তাঁর ছেলে শুভ্রাংশু রায়ও গিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে।

আরও পড়ুন: ‘২ মে-র পর এ রাজ্যে দুয়ারে ধর্ষণ শুরু হয়েছে’, সুপ্রিম কোর্টকে সিট গঠনের আবেদন লকেটের