‘২ মে-র পর এ রাজ্যে দুয়ারে ধর্ষণ শুরু হয়েছে’, সুপ্রিম কোর্টকে সিট গঠনের আবেদন লকেটের

কথা ছিল ২ মে-র পর থেকে দুয়ারে রেশন এসে পৌঁছবে। "কিন্তু ২ মে-র পর এ রাজ্যে দুয়ারে দুয়ারে ধর্ষণ শুরু হয়েছে।"

'২ মে-র পর এ রাজ্যে দুয়ারে ধর্ষণ শুরু হয়েছে', সুপ্রিম কোর্টকে সিট গঠনের আবেদন লকেটের
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 15, 2021 | 4:19 PM

কলকাতা: ভোটের ফলাফল প্রকাশ্যে আসার পর থেকে শাসকদলের বিরুদ্ধে হিংসার অভিযোগ তুলেছিল বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, হিংসার ঘটনা এখনও ঘটেই চলেছে। তবে বর্তমানে যে পরিমাণ ধর্ষণ এ রাজ্যে হচ্ছে, তা রীতিমতো অকল্পনীয়। বিষয়টিকে কটাক্ষ করে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় মঙ্গলবার বলেছেন, কথা ছিল ২ মে-র পর থেকে দুয়ারে রেশন এসে পৌঁছবে। “কিন্তু ২ মে-র পর এ রাজ্যে দুয়ারে দুয়ারে ধর্ষণ শুরু হয়েছে।”

মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলন করে হুগলির বিজেপি সাংসদ বলেন, “গত কয়েক বছর যাবৎ মহিলাদের উপর অত্যাচারে দেশে প্রথম স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। অথচ পুলিশ প্রশাসন নির্বিকার। এমনকী, ৬০ বছরের বৃদ্ধাকেও ধর্ষণ করা হচ্ছে। কত বড় হলে এই ঘটনা সুপ্রিম কোর্ট পর্যন্ত পৌঁছে যায়!” প্রশাসনের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে তিনি আরও বলেন, “অসংখ্য মহিলারা ঘড়ছাড়া, বাড়ি লুটপাট চালানো হচ্ছে, অথচ পুলিশ এফআইআর করতে দিচ্ছে না। এখন এটাই আমাদের বাংলা।”

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও একহাত নেন বিজেপি নেত্রী। তিনি প্রশ্ন করেন, “একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায় বাংলা মেয়ে, আর বাকিরা যারা ধর্ষিতা হচ্ছেন এরা কী? এই সব মহিলা বলতে পারবে বাংলার গর্ব মমতা?” শীর্ষ আদালতের কাছে লকেটের আবেদন, সুপ্রিম কোর্ট যেন সিট গঠন করে এই সব ঘটনার তদন্ত করে।

আরও পডুন: ‘তারিখ পে তারিখ’! সারদা মামলায় সিবিআইয়ের উপর ক্ষুব্ধ হাইকোর্ট

যদিও বিজেপি সাংসদের দাবিকে পালটা একহাত নিয়েছেন বিধানসভায় তৃণমূলের ডেপুটি চিফ হুইপ তাপস রায়। তিনি এ দিন বলেন, “লকেট দেবীকে অনুরোধ করব তিনি একবার যোগী আদিত্যনাথের রাজ্যের দিকে তাকান। যেখানে মেয়েরা সন্ধ্যা নামার পর বাড়ি থেকে বেরোতে ভয় পায়। মমতা বন্দ্যোপাধ্যায় এ রাজ্যের মুখ্যমন্ত্রী বলেই মেয়েরা অনেক বেশি সুরক্ষিত।”

আরও পডুন: কেউ চাইলেই দলে ফেরানো হবে এমন নয়; নিশ্চিন্তে থাকুন, তৃণমূল কর্মীদের আশ্বাস কুণালের