Nawsad Siddique: নওশাদকে এখনই ছাড়তে নারাজ লালবাজার: সূত্র

Nawsad Siddique: পুলিশ হেফাজত থেকে আজ ব্যাঙ্কশাল আদালতে হাজির করানো হবে নওশাদ-সহ ১৭ জনকে।

Nawsad Siddique: নওশাদকে এখনই ছাড়তে নারাজ লালবাজার: সূত্র
আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 12:43 PM

কলকাতা: ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি (Nawsad Siddique) -সহ আরও বন্দিদের মুক্তির দাবিতে সুর চড়ছে। আইএসএফ আয়োজিত কনভেনশনে এসে নওশাদ-সহ আইএসএফ কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন রাজ্যের প্রাক্তন বিরোধী দলনেতা আব্দুল মান্নান, প্রাক্তন সিপিএম সাংসদ শমীক লাহিড়ী, অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র এবং আরও অনেকে। নওশাদ সিদ্দিকে বুধবার ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হবে। নওশাদ সিদ্দিকিকে আদালতে পেশ করার আগে থেকেই অনুগামী এবং সমর্থকদের ভিড় জমতে শুরু করে আদালত চত্বরে। আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি-সহ সংগঠনের অন্য কর্মীরা ছাড়া না পেলে বৃহত্তর আন্দোলনের হঁশিয়ারি আগেই দিয়ে রেখেছে আইএসএফ। তবে সূত্রের খবর, লালবাজারের পুলিশ কর্তারা চাইছেন না ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি এখনই জামিনে ছাড়া পান। পুলিশ হেফাজত থেকে আজ ব্যাঙ্কশাল আদালতে হাজির করানো হবে নওশাদ-সহ ১৭ জনকে।

সরকারি আইনজীবী নওশাদের জামিনের বিরোধিতা করবেন বলে সূত্রের খবর। আদালত জামিনের আর্জি খারিজ করলে কলকাতা লেদার কমপ্লেক্স বা নিউ মার্কেট থানার অন্য মামলায় নওশাদকে নিজেদের হেফাজতে নিতে পারে কলকাতা পুলিশ। ওই দুই থানাতেও নওশাদের বিরুদ্ধে এফআইআর রয়েছে।

প্রসঙ্গত, ভাঙড়ের হাতিশালায় পতাকা লাগানোকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। আইএসএফ- তৃণমূলের সংঘর্ষে তীব্র উত্তেজনা ছড়ায়। তার আঁচ এসে পড়ে কলকাতায়। ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। আইএসএফের প্রতিবাদ মিছিলে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় ধর্মতলা। টেনে-হিঁচড়ে আইএসএফ বিধায়ক নৌশাদ সিদ্দিকিকে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ। কলকাতা ধর্মতলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে ধৃত আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকি- সহ ১৯ জন গ্রেফতার হন। যার মধ্যে এক নাবালকও রয়েছে। গত ২৪ জানুয়ারি তাঁদের ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে বিচারক নওশাদ সহ ১৮ জনকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন। আর এই ঘটনায় ধৃত নাবালককে হোমে পাঠানো হয়।