Kolkata: চুরি করতে ঢুকেছিল চোর, বাড়ি ভেঙে ধ্বংসস্তূপে আটকে দফারফা হল প্ল্যান

Kolkata Building collapse: আচমকাই ভেঙে পড়ল ওই বাড়ির একাংশ। ব্যাস, প্রকৃতির 'মারে' ধরা পড়ে গেল সেই চোর।

Kolkata: চুরি করতে ঢুকেছিল চোর, বাড়ি ভেঙে ধ্বংসস্তূপে আটকে দফারফা হল প্ল্যান
একটি পরিত্যক্ত বাড়িতে ঢুকেছিলেন চোর বাবাজীবন। বাইরে তখন বৃষ্টি হচ্ছে অঝোরে। ঠিক সেই সময়ই হল বিপত্তি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2021 | 9:14 PM

কলকাতা: শহরে জীর্ণ বাড়ির অভাব নেই। উত্তর থেকে দক্ষিণ, না জানি কত অলি-গলিতে ছড়িয়ে রয়েছে কত ইতিহাস। শহরের কিছু বাড়ি হেরিটেজ তকমা পেলেও সিংহভাগের তা জোটেনি। ফলে অনাদরে ভগ্নপ্রায় দশায় রয়েছে ১০০ বছরেরও বেশি পুরনো প্রচুর দোতলা-তিনতলা বাড়ি। শনিবার ভরদুপুরে তেমনই একটি পরিত্যক্ত বাড়িতে ঢুকেছিলেন চোর বাবাজীবন। বাইরে তখন বৃষ্টি হচ্ছে অঝোরে। ঠিক সেই সময়ই হল বিপত্তি। আচমকাই ভেঙে পড়ল ওই বাড়ির একাংশ। ব্যাস, প্রকৃতির ‘মারে’ ধরা পড়ে গেল সেই চোর।

যে বাড়িতে ঘটনাটি ঘটেছে তা টালিগঞ্জ থানার অন্তর্গত, পার্ক সাইড রোডে অবস্থিত। কালীঘাট এলাকায়। দুপুর তখন প্রায় সাড়ে ৩ টে। আচমকাই তিন তলা বাড়ির ব্যালকনির অংশটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। স্থানীয় সূত্রে জানা যায়, কেউই ওই বাড়িতে থাকতেন না। কিন্তু ধ্বংসস্তূপ উদ্ধার করতে গিয়ে পুলিশ দেখতে পায়, এক ব্যক্তি ভেঙে পড়া ধ্বংসস্তূপের ভেতর থেকে উঁকি মারছেন। সূত্র মারফৎ জানা যায়, ঘণ্টা তিনেক তিনি সেখানে আটকে ছিলেন। সন্ধ্যা নাগাদ তাঁকে উদ্ধার করে উদ্ধারকারী দল।

আরও পড়ুন: Babul Supriyo Joined TMC: সেই তৃণমূলেই এ বার ‘এই তৃণমূল আর না’-র বাবুল

তখনও অবশ্য ওই ব্যক্তির আসল পরিচয় জানতে পারা যায়নি। কী ভাবে তিনি সেখানে এলেন, সেই নিয়েও প্রশ্ন উঠতে থাকে। তবে পরে জানা যায়, সংশ্লিষ্ট ব্যক্তি ওই বাড়িতে চুরি করতে ঢুকেছিলেন। মূলত পুরনো লোহা-লক্কর চুরি করাই উদ্দেশ্য ছিল ওই ব্যক্তির। কিন্তু কার্নিশ ভেঙে পড়ায় তিনি আটকে যান। ওই ব্যক্তির নাম রাহুল বলে জানা গিয়েছে। থাকে স্থানীয় মসজিদ বাড়িতে। ধ্বংসস্তূপে চাপা পড়ে থাকায় আহত হন তিনি। যে কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। সুস্থ হয়ে উঠলেই তাঁকে গ্রেফতার করা হবে বলেও খবর।

আরও পড়ুন: Punjab CM Amarinder Singh Resigns: মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা ‘অপমানিত’ অমরিন্দরের