করোনাকালে শিয়ালদা শাখায় কমছে ট্রেন, প্রবল ভিড়ে চলন্ত ট্রেন থেকে পড়ে গেলেন যুবক

ঘটনার জেরে সকাল থেকে রেল লাইনে স্লিপার তুলে অবরোধ করেছেন নিত্যযাত্রীরা। ট্রেন চলাচল ব্যাহত শিয়ালদা দক্ষিণ শাখায়।

করোনাকালে শিয়ালদা শাখায় কমছে ট্রেন, প্রবল ভিড়ে চলন্ত ট্রেন থেকে পড়ে গেলেন যুবক
চম্পাহাটি স্টেশনে চলছে অবরোধ

কলকাতা: করোনা পরিস্থিতিতে ট্রেনের সংখ্যা কমছে শিয়ালদা শাখায়। আর তার জেরেই ট্রেনে বাড়ছে নিত্যযাত্রীদের ভিড়। প্রতিদিন প্রাণের ঝুঁকি নিয়েই ভিড়ে যাতায়াত করছেন বহু মানুষ। আর সেই ভিড়ের কারণেই ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে গেল শিয়ালদা দক্ষিণ শাখায়। চলন্ত ট্রেন থেকে পড়ে গেলেন যুবক। রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এই ঘটনার পর চম্পাহাটি স্টেশনে অবরোধ শুরু করেছেন নিত্যযাত্রীরা।

শুক্রবার সকালে ঘটে সেই মর্মান্তিক দুর্ঘটনা। ক্যানিং থেকে ৭ টা ২০ মিনিটে একটি ট্রেন ছেড়ে যাচ্ছিল শিয়ালদার দিকে। চম্পাহাটি স্টেশন থেকে সেই ট্রেনে ওঠেন এক যুবক। ভিড়ের কারণে ট্রেনের কামরার ভিতর প্রবেশ করতে পারেননি তিনি, ঝুলন্ত অবস্থায় দরজার কাছে দাঁড়িয়ে ছিলেন। আর ট্রেন ছাড়ার কিছুক্ষণের মধ্যেই ট্রেন থেকে পড়ে যান তিনি। তাঁর মাথায় গুরুতর আঘাত লেগেছে বলে জানা গিয়েছে। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে তাঁকে কালিকাপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এই ঘটনার পরই ট্রেন থামিয়ে বিক্ষোভ শুরু করেন নিত্যযাত্রীরা। তাঁরা জানিয়েছেন, শিয়ালদা দক্ষিণ শাখায় ট্রেনের সংখ্যা কমে গিয়েছে। বিশেষত সকালের দিকে যেহেতু শিয়ালদা যাওয়ার ট্রেনগুলিতে যাত্রীর সংখ্যা বেশি থাকে, তাই সকালে ট্রেন কমে যাওয়ায় বিপত্তি বাড়ছে। কোন ট্রেন বাতিল করা হচ্ছে, সেটা রেলের তরফ থেকে ঘোষণা করা হচ্ছে না বলেও অভিযোগ তাঁদের। অন্তত সকালের দিকে যাতে ট্রেনের সংখ্যা বাড়ানো হয়, সেই দাবি নিয়েই এ দিন অবরোধ শুরু করেন যাত্রীরা। রেলের স্লিপার তুলে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা।

আরও পড়ুন: করোনা আক্রান্তের দেহ পূর্ণ পর্যাদায় সৎকারে উদ্যোগ কলকাতা পুরসভার, দেওয়া হল আধিকারিকদের নম্বর

করোনার দ্বিতীয় ধাক্কায় প্রত্যেকদিন বাড়ছে সংক্রমণ। পূর্ব রেলের চারটি ডিভিশনেরই বেশ কয়েকজন মোটরম্যান, গার্ড ও সামনের সারির কর্মী গত কয়েকদিনে আক্রান্ত হয়েছেন। আর তার ফলে, শুধু শিয়ালদার ক্যানিং শাখা নয়, লক্ষীকান্তপুর, ডায়মন্ড হারবার শাখাতেও প্রতিদিন বাতিল হচ্ছে বহু ট্রেন। ফলে, প্রবল ভিড়ে কোভিড বিধিও মানতে পারছেন না যাত্রীরা।

Click on your DTH Provider to Add TV9 Bangla