Subrata Mukherjee Health Condition: কাটেনি সঙ্কট, এখনও বিপদমুক্ত নন সুব্রত মুখোপাধ্যায়, জানাল এসএসকেএম

Subrata Mukherjee: সিওপিডির সমস্যা থাকায় শ্বাসের কষ্ট বেড়েছে তাঁর। পঞ্চায়েত মন্ত্রীকে বাইপ্যাপ সাপোর্টে রাখা হয়েছে।

Subrata Mukherjee Health Condition: কাটেনি সঙ্কট, এখনও বিপদমুক্ত নন সুব্রত মুখোপাধ্যায়, জানাল এসএসকেএম
এখনও বিপদমুক্ত নন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2021 | 6:01 PM

কলকাতা: এখনও বিপদমুক্ত নন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। হৃদযন্ত্রের সমস্যা নিয়ে এসএসকেএম (SSKM) হাসপাতালের সিসিইউয়ে ভর্তি। ছয় সদস্যর মেডিক্যাল বোর্ডের পর্যবেক্ষণে রয়েছেন বর্ষীয়ান এই তৃণমূল নেতা। সিওপিডির সমস্যা থাকায় শ্বাসের কষ্ট বেড়েছে তাঁর। পঞ্চায়েত মন্ত্রীকে বাইপ্যাপ সাপোর্টে রাখা হয়েছে। একাধিক শারীরিক সমস্যা রয়েছে সুব্রতবাবুর। উচ্চ রক্তচাপ, ডায়াবিটিসের রোগী তিনি। এরই মধ্যে সিওপিডি। রবিবার শ্বাসের সমস্যা বাড়ায় এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে।

এসএসকেএম হাসপাতালের এমএসভিপি পীযুশ রায় বলেন, “শ্বাসের সমস্যা নিয়ে রবিবার উডবার্নে ভর্তি হন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ৭৫ বছর বয়স। ওনার হার্টের সমস্যা ছিল। তার সঙ্গে সিওপিডি, সুগার আছে। শ্বাসকষ্ট থাকায় সোমবার আমরা ওনাকে আইসিসিইউয়ে স্থানান্তরিত করি। সঙ্গে সঙ্গে মেডিক্যাল বোর্ডও তৈরি করা হয়। সেই বোর্ডের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। ছয় সদস্যর মেডিক্যাল বোর্ডে কার্ডিওলজির বিভাগীয় প্রধান সরোজ মণ্ডল রয়েছেন। সঙ্গে সিসিইউ স্পেশালিস্ট, মেডিসিন, রেসপিরেটরি মেডিসিন, এন্ডোক্রিনোলজি, নেফ্রোলজির বিশেষজ্ঞ নিয়ে বোর্ড। সকলেই সকালে দেখেছেন। সেই অনুযায়ী চিকিৎসা শুরু হয়েছে। বিকেলেও তাঁরা প্রত্যেকেই রিভিউ করেন। সেই মতোই ওষুধ ও অন্যান্য চিকিৎসা চলছে।”

এমএসভিপি পীযুশ রায় বলেন, “মেডিক্যাল বোর্ডের বক্তব্য অনুযায়ী এখনও সুব্রত মুখোপাধ্যায় বিপদমুক্ত নন। স্থিতিশীল বলা যাবে না। তবে চেষ্টা করা হচ্ছে সব সময় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা এগিয়ে নিয়ে যাওয়ার। আমরা চাইব উনি যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন। ওনার শরীরের সমস্ত প্যারামিটার পর্যবেক্ষণে সব সময়ই মেডিক্যাল বোর্ড রয়েছে।”

গত মে মাসে নারদ মামলায় গ্রেফতার করা হয়েছিল রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে। বর্ষীয়ান এই তৃণমূল নেতা সেই সময় প্রেসিডেন্সি জেলেই অসুস্থ হয়ে পড়েছিলেন। প্রবল শ্বাসকষ্ট শুরু হওয়ায় উডবার্নে ভর্তি করানো হয়েছিল তাঁকে। এরপর জামিন, বাড়ি ফেরার পরও বেশ কিছুদিন বিশ্রামেই ছিলেন তিনি। চিকিৎসকরা তাঁকে সে পরামর্শই দিয়েছিলেন। কিন্তু ভবানীপুরে উপনির্বাচনের সময় থেকে আবারও রাজনীতির ময়দানে সক্রিয় উপস্থিতি দেখা যায় সুব্রত মুখোপাধ্যায়ের। রোদ-বৃষ্টির মধ্যেও দলনেত্রীর জন্য ভোট চাইতে প্রচারে নামেন তিনি। একটা স্নায়ুর চাপ তো ছিলই।

ভোট মিটতে না মিটতেই চলে আসে দুর্গাপুজো। সুব্রত মুখোপাধ্যায় নিজে একডালিয়া এভারগ্রিনের মতো দক্ষিণ কলকাতার নামজাদা পুজোর কর্তা। ফলে সে সময় বিশ্রাম পাননি মোটে। এরপরই আবারও শারীরিক সমস্যায় কাবু হতে শুরু করেন। রবিবার শ্বাসের সমস্যা বাড়লে ঝুঁকি না নিয়ে হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে।

এসএসকেএম সূত্রে জানা গিয়েছে, ছয় সদস্যের মেডিক্যাল বোর্ডে কার্ডিওলজির সরোজ মণ্ডল ছাড়াও রয়েছেন সিসিইউ স্পেশালিস্ট অসীম কুণ্ডু, মেডিসিন বিশেষজ্ঞ সৌমিত্র ঘোষ, রেসপিরেটরি মেডিসিন স্পেশালিস্ট সোমনাথ কুণ্ডু, এন্ডোক্রিনোলজি স্পেশালিস্ট সুজয় ঘোষ এবং নেফ্রোলজি স্পেশালিস্ট অর্পিতা রায় চৌধুরী।

আরও পড়ুন: ১৬ নভেম্বর থেকে রাজ্যে খুলছে স্কুলের তালা, বড় ঘোষণা মমতার

আরও পড়ুন: School and College Reopening in West Bengal: খুলছে স্কুল, আপাতত নবম থেকে দ্বাদশ! ধাপে ধাপে স্কুলে যাবে বাকিরাও

আরও পড়ুন: School and College Reopening in West Bengal: পড়ুয়ার শরীরে এই সমস্যাগুলি থাকলে, এখন স্কুলে না যাওয়াই ভাল! পরামর্শ জনস্বাস্থ্য বিশেষজ্ঞের