Partha Chatterjee: কারারক্ষীদের মমতার পুলিশের ছাতার তলায় চাইছেন পার্থ! নয়া কৌশল?

Partha Chatterjee: কারারক্ষীদের যাতে কলকাতা পুলিশের ছাতার তলায় নিয়ে আসা হয়, সেই আবেদন জানান পার্থ চট্টোপাধ্যায়। বিষয়টি যাতে মুখ্যমন্ত্রী বিবেচনা করে দেখেন, সেই আর্জিও রাখেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী।

Partha Chatterjee: কারারক্ষীদের মমতার পুলিশের ছাতার তলায় চাইছেন পার্থ! নয়া কৌশল?
পার্থ চট্টোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 6:20 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) বৃহস্পতিবার পেশ করা হয়েছিল আদালতে। সেখান থেকে বেরনোর সময় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বিশেষ আর্জি জানালেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পার্থর আবেদন, কারারক্ষীদের যাতে কলকাতা পুলিশের অন্তর্গত করা হয়। বিষয়টি দেখার জন্য সংবাদমাধ্যমের সামনে মুখ্যমন্ত্রীর কাছে আবেদনও জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার আদালত চত্বর থেকে বেরনোর সময় এই আর্জি জানান প্রাক্তন শিক্ষামন্ত্রী। প্রসঙ্গত, বাংলার রাজনৈতিক পালাবদলের পর মুখ্যমন্ত্রীর নির্দেশে ২০১১ সালে বঙ্গীয় কারারক্ষী সমিতি গঠন করেছিলেন পার্থ। পরে অবশ্য তা ভেঙে গিয়েছিল। এবার ফের দীর্ঘদিন পর আবার কারারক্ষীদের জন্য সরব পার্থ চট্টোপাধ্যায়। কারারক্ষীদের যাতে কলকাতা পুলিশের ছাতার তলায় নিয়ে আসা হয়, সেই আবেদন জানান পার্থ চট্টোপাধ্যায়। বিষয়টি যাতে মুখ্যমন্ত্রী বিবেচনা করে দেখেন, সেই আর্জিও রাখেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, পার্থ চট্টোপাধ্যায় এদিন বুঝিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর তাঁর আস্থা রয়েছে। দলের সুপ্রিমোর ধরনা প্রসঙ্গেও কথা বললেন পার্থ। বললেন, ‘কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের লড়াই চিরকালই ছিল। মমতা বন্দ্যোপাধ্যায় শুধু ধরনা নয়, বাংলার হয়ে দীর্ঘদিন লড়াই করা একজন সংগ্রামী নেত্রী। তিনি বাংলার ভাগ্য দেখবেন, বাংলার উন্নয়ন দেখবেন এবং বাংলার প্রাপ্য অর্থ তিনি আদায় করবেন।’

প্রসঙ্গত, প্রায় আট মাস ধরে জেলবন্দি রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। সেই বিষয়ে এদিন পার্থকে প্রশ্ন করা হলে তিনি জানালেন, ‘আমি বিনা বিচারে আট মাস ধরে পড়ে রয়েছি। কিন্তু তাতে আমার দুঃখ নেই। সত্য একদিন উদ্ঘাটিত হবে। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের উপর আমার ১০০ শতাংশ বিশ্বাস রয়েছে।’ উল্লেখ্য, দলের তরফে পার্থর গ্রেফতারির পর থেকেই কড়া অবস্থান নিতে দেখা গিয়েছে। তাঁকে মন্ত্রিসভা থেকে সরানো হয়েছে। দলের সব পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে। তবে পার্থবাবু জানিয়ে দিলেন, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর এখনও আস্থা রাখছেন।