‘কর থেকে ১৫ টাকা প্রতি লিটার পেট্রোল ডিজেলের দাম কমান’, মমতাকে ‘পরামর্শ’ বিজেপি সাংসদের

Petrol Price: অন্যদিকে বিজেপি সাংসদ দিলীপ ঘোষের দাবি, কাঁচা তেলের দাম যে হারে বেড়েছে সে হারে কিন্তু দেশে পেট্রোল ডিজেলের দাম বাড়েনি।

'কর থেকে ১৫ টাকা প্রতি লিটার পেট্রোল ডিজেলের দাম কমান', মমতাকে 'পরামর্শ' বিজেপি সাংসদের
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2021 | 12:54 PM

কলকাতা: অগ্নিমূল্য জ্বালানি। সাধারণ মানুষের কপাল পুড়ছে। তবে সে সব দিকে হুঁশ নেই কারও। বদলে রাজনৈতিক তরজায় মজে শাসক-বিরোধী সমস্ত শিবিরই। সোমবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পেট্রোল ডিজেলের অস্বাভাবিক হারে মূল্যবৃদ্ধি নিয়ে উদ্বেগ প্রকাশ করে চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। মঙ্গলবারই দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্ত পাল্টা মুখ্যমন্ত্রীর কাছে আর্জি জানান, করের টাকা থেকে তিনি যেন প্রতি লিটার পেট্রোল ডিজেলে ১৫ টাকা করে কমান।

এদিন বিজেপি সাংসদ রাজু বিস্ত বলেন, “জ্বালানি দ্রব্যের দাম যে ভাবে বাড়তে তাতে আমিও সহমত নই। তবে ডলারের দাম বাড়ায় আমদানির জন্য ভারতকে অনেকটা টাকাই খরচ করতে হচ্ছে। তা ছাড়া বাজার দরের উপর এই পেট্রোল ডিজেলের দাম ওঠানামাও করে। কিন্তু এমন বহু রাজ্য রয়েছে যেখানে ট্যাক্স কমিয়ে সাধারণ মানুষকে স্বস্তি দিচ্ছে রাজ্য সরকার। মমতাদিদিও এক্সাইজ শুল্কে ৪২ শতাংশ পান। ভ্যাটের টাকাও পুরোটাই তাঁদের। সাধারণ মানুষ কষ্টে আছে। দিদির কাছে আমার অনুরোধ আপনি শুল্কের টাকা থেকে বাংলার মানুষের জন্য ১৫ টাকা প্রতি লিটার কমিয়ে দিন।”

আরও পড়ুন: মুলতুবি প্রস্তাব ঘিরে বিজেপি বিধায়কদের তুমুল হট্টগোল বিধানসভায়

পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে আগামী ১০ ও ১১ জুলাই রাজ্যের ব্লকে ব্লকে প্রতিবাদ সভা করবে তৃণমূল। সোমবারই দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এ বিষয়ে জানিয়েছেন। তবে আন্দোলন করে পেট্রোল ডিজেলের দাম কমে না, বোঝালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। দিলীপ ঘোষের বক্তব্য, “আন্দোলন করলে পেট্রোলের দাম কমে না কোনওদিন। ছবি উঠতে পারে। খবর হতে পারে। পেট্রোল ডিজেলের দাম কমাতে সরকার চেষ্টা করছে। আন্তর্জাতিক বাজারের সঙ্গে তালমেল রেখে কী করা যায় সবটা দেখা হচ্ছে। কাঁচা তেলের দাম বাড়ছে। স্বাভাবিক ভাবেই এখানেও দাম বাড়ছে। তবে কাঁচা তেলের দাম যে হারে বেড়েছে সে হারে কিন্তু দেশে পেট্রোল ডিজেলের দাম বাড়েনি।”