Nirmal Maji: ‘মমতাই মা সারদা’! তথ্য বিকৃতির অভিযোগে এবার মামলার ফাঁসে নির্মল

Calcutta High Court: মঙ্গলবার এই নিয়ে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। উল্লেখ্য, রামকৃষ্ণ মিশনের তরফেও এর আগে বিবৃতি দিয়ে তৃণমূল বিধায়কের এমন মন্তব্যের তীব্র সমালোচনা করা হয়।

Nirmal Maji: 'মমতাই মা সারদা'! তথ্য বিকৃতির অভিযোগে এবার মামলার ফাঁসে নির্মল
নির্মল মাঝি
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jul 05, 2022 | 10:11 PM

কলকাতা : মিথ্যা তথ্য দিয়ে ইতিহাস বিকৃত করার অভিযোগে এবার মামলার ফাঁসে তৃণমূল বিধায়ক চিকিৎসক নির্মল মাঝি। মা সারদার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের তুলনা করে তিনি তথ্য বিকৃত করেছেন বলে অভিযোগে তুলে আদালতের পদক্ষেপের আবেদন জানানো হয়েছে। মঙ্গলবার এই নিয়ে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। উল্লেখ্য, রামকৃষ্ণ মিশনের তরফেও এর আগে বিবৃতি দিয়ে তৃণমূল বিধায়কের এমন মন্তব্যের তীব্র সমালোচনা করা হয়েছিল। তারপরেও বিধায়কের তরফে কোনও দুঃখ প্রকাশ না দেখে সুমনা বন্দ্যোপাধ্যায় নামে এক জনৈক মহিলা মঙ্গলবার এই মামলা দায়ের করেন। ইতিহাস বিকৃতির অভিযোগে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন তিনি। সেই সঙ্গে বিধায়কের বিরুদ্ধে পদক্ষেপেরও আবেদন জানিয়েছেন ওই মামলাকারী।

উল্লেখ্য, কিছুদিন আগেই বাঁকুড়ায় প্রোগ্রেসিভ ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশনের জেলা সম্মেলনে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কথা বলতে গিয়ে মা সারদার প্রসঙ্গ টেনেছিলেন বিধায়ক নির্মল মাঝি। ঠিক কী বলেছিলেন নির্মল মাঝি? বিধায়কের বক্তব্য ছিল, “তিনি (মা সারদা) বলেছিলেন আমি মানুষ হিসাবে আবার জন্ম নেব। ত্যাগের রাস্তায় জীবন কাটাব। সমাজসেবার জন্য নিজের জীবন উৎসর্গ করব। রাজনৈতিক কর্মকাণ্ডেও জড়িয়ে যাব। সংখ্যাতত্ত্বের হিসাব সারদা মায়ের মৃত্যু ও মমতার জন্মের সময়কাল সেই অঙ্কটা মিলিয়ে দিচ্ছে। মমতাই মা সারদা, তিনিই ফোলেন্স নাইট্যাঙ্গেল, তিনিই সিস্টার নিবেদিতা, তিনিই দুর্গা।”

এই খবরটিও পড়ুন

তৃণমূল বিধায়কের আবেগতাড়িত হয়ে এ হেন মন্তব্যের পর কড়া ভাষায় তার সমালোচনা করেছিলেন রামকৃষ্ণ মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দজি মহারাজ। তিনি এক বিবৃতিতে বলেছেন, “রামকৃষ্ণ মঠ, রামকৃষ্ণ মিশন বা অন্যান্য প্রকাশনা সংস্থা থেকে প্রামাণ্য নথি হিসেবে যে সব বই প্রকাশিত হয়েছে, তার কোনওটিতেই এমন তথ্য নেই।” বিধায়ক কোথা থেকে এমন ‘অদ্ভুত তথ্য’ পেলেন, তা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন রামকৃষ্ণ মিশনের সাধারণ সম্পাদক।  বিধায়কের এই মন্তব্যের জেরে ভক্তদের মনে ভাবমূর্তিতে আঘাত লেগেছে বলেও উল্লেখ করেছিলেন তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla