Job Seekers Protest: সোমবার বসা যাবে না ধর্নায়, চাকরিপ্রার্থীদের মেইল করে জানাল পুলিশ

Job Seekers Protest: আন্দোলনরত প্রাথমিক প্রার্থীদের মঞ্চ পুলিশের এই চিঠির বিষয়টি নিয়ে আজ একটি বৈঠক করবে। সেই বৈঠকের পরে তাঁরা নিজেদের সিদ্ধান্তের কথা জানাবে।

Job Seekers Protest: সোমবার বসা যাবে না ধর্নায়, চাকরিপ্রার্থীদের মেইল করে জানাল পুলিশ
চাকরিপ্রার্থীদের ওপর পুলিশি অভিযান (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 06, 2022 | 7:45 PM

কলকাতা: ফের ধর্নায় বসতে নিষেধ করা হল আন্দোলনরত চাকরিপ্রার্থীদের (Job Seekers Protest)। গুরু নানকের জন্মজয়ন্তীর (Guru Nanak Birthday) কারণে আগামিকাল প্রাথমিক টেট আন্দোলনকারীদের ধর্নায় বসতে নিষেধ করা হয়েছে বলে জানা গিয়েছে। এই নিয়ে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের কাছে পুলিশের তরফে মেইল পাঠানো হয়েছে বলেও দাবি চাকরিপ্রার্থীদের। তবে আন্দোলনকারীদের তরফে এখনও পর্যন্ত ধর্নায় না বসার বিষয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। আন্দোলনরত প্রাথমিক প্রার্থীদের মঞ্চ পুলিশের এই চিঠির বিষয়টি নিয়ে আজ একটি বৈঠক করবে। সেই বৈঠকের পরে তাঁরা নিজেদের সিদ্ধান্তের কথা জানাবে।

উল্লেখ্য, এর আগেও বিভিন্ন সময়ে চাকরিপ্রার্থীদের আন্দোলনে বসতে নিষেধ করেছিল পুলিশ। বিশেষ করে যখনই কোনও অনুষ্ঠান থাকে, তখনই এমন ধর্না বা অবস্থানে নিষেধ করা হয় পুলিশের তরফে। এর আগে দুর্গাপুজোর কার্নিভালের সময়েও পুলিশের তরফে নিষেধ করা হয়েছিল ধর্নায় বসতে। এবার গুরু নানক জয়ন্তীর কারণ দেখিয়ে আগামিকালও ধর্নায় বসতে নিষেধ করা হচ্ছে। ধর্মতলায় মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে অবস্থানরত চাকরিপ্রার্থীদের আগামিকাল ধর্নায় বসতে নিষেধ করেছে কলকাতা পুলিশ। রবিবার সন্ধে ৬ টা ১৫ মিনিট নাগাদ এই নিষেধাজ্ঞার কথা তাঁদের জানানো হয়েছে। যদিও গান্ধী মূর্তির পাদদেশে অবস্থানরত চাকরিপ্রার্থীদের ধর্নায় বসার ক্ষেত্রে এখনও কোনও নিষেধাজ্ঞা নেই। ফলে এসএলএসটি আন্দোলকারীদের অবস্থান চলার ক্ষেত্রে আপাতত কোনও বাধা থাকছে না।

এই প্রথম নয়, এর আগেও একাধিকবার পুলিশের তরফে চিঠি দিয়ে ধর্নায় বসতে নিষেধ করা হয়েছিল। বেশিরভাগ ক্ষেত্রেই কোনও প্রশাসনিক বা সরকারি কর্মকাণ্ড থাকলে, তার প্রভাব পড়েছে চাকরিপ্রার্থীদের আন্দোলনে। অতীতে ১৫ অগস্ট (স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে) কিংবা রেড রোডে যখনই কোনও অনুষ্ঠান ছিল, তখনই প্রশাসনের তরফে চিঠি দিয়ে এসএলএসটি চাকরিপ্রার্থীদের আন্দোলনে বসতে নিষেধ করা হয়েছিল। যদিও এখনও পর্যন্ত গান্ধীমূর্তির পাদদেশে অবস্থানরত চাকরিপ্রার্থীদের ধর্নার উপর কোনও নিষেধাজ্ঞা নেই। কেবল মাতঙ্গিনী হাজরার মূর্তি পাদদেশে অবস্থানরতদের ক্ষেত্রেই এই নিষেধাজ্ঞা থাকছে আপাতত।