Primary TET: কড়া কোভিড বিধিতে মঙ্গলবার থেকে শুরু হচ্ছে প্রাথমিকের ইন্টারভিউ

Primary TET: প্রায় ৫ বছর পর টেট পরীক্ষা হয়েছে ২০২২ সালে। নিয়োগ দুর্নীতির অভিযোগের মাঝে তাই এবারের টেট নিয়ে বিশেষ তৎপর প্রাথমিক শিক্ষা পর্ষদ।

Primary TET: কড়া কোভিড বিধিতে মঙ্গলবার থেকে শুরু হচ্ছে প্রাথমিকের ইন্টারভিউ
প্রাথমিক টেট (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2022 | 4:23 PM

কলকাতা : মঙ্গলবার থেকে শুরু হতে চলেছে ইন্টারভিউ বা মৌখিক পরীক্ষার প্রক্রিয়া। ২০১৪ এবং ২০১৭ -তে টেট (Primary TET) পাশ করা প্রার্থীদের হবে প্রথম দফার ইন্টারভিউ। অন্তত ২০০ জন চাকরি প্রার্থীকে ইন্টারভিউর জন্য ডাকা হয়েছে পর্ষদের অফিসে। সম্প্রতি করোনা পরিস্থিতি নিয়ে যে উদ্বেগ তৈরি হয়েছে, তার জেরেই কোভিড বিধি মেনে ইন্টারভিউ হবে জানিয়েছে প্রাথমিক বোর্ড। সোমবারই এক বিশেষ নোটিস দিয়ে পর্ষদের তরফে বলা হয়েছে, ইন্টারভিউ-র সময় কোভিড বিধি মানতে হবে। সব দিক থেকেই সতর্কতা অবলম্বন করতে চাইছে পর্ষদ।

২০১৪ ও ২০১৭-তে টেট পাশ করা যে সব প্রার্থীরা এবার আবেদন করেছেন, তাঁদের মধ্যে থেকেই পর্ষদ ইন্টারভিউ-র জন্য প্রার্থীদের বেছে নিয়েছে। সেই প্রার্থীদেরই প্রথম দফার ইন্টারভিউ হবে মঙ্গলবার। মূলত কলকাতার প্রার্থীদের প্রথম দফায় ডাকা হয়েছে। মৌখিক পরীক্ষার পাশাপাশি অ্যাপ্টটিউট টেস্টও দিতে হবে তাঁদের অর্থাৎ ক্লাসে কীভাবে পড়াবেন, তা দেখাতে হবে।

সম্প্রতি, ভারতে করোনার নতুন ভ্যারিয়েন্টের উপস্থিতি ধরা পড়ার পর নতুন করে উদ্বেগ বেড়েছে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে কেন্দ্র ও রাজ্যে কোভিড নিয়ন্ত্রণে সবরকমের সতর্কতা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে ইতিমধ্যেই। আন্তর্জাতিক বিমানবন্দরগুলিতে করোনা পরীক্ষা করা হচ্ছে বিদেশ থেকে আগত যাত্রীদের। স্বাস্থ্য মন্ত্রক, রাজ্য গুলির সঙ্গে দফায় দফায় বৈঠক করছে। এই পরিস্থিতিতে পর্ষদও বিষয়টাকে গুরুত্ব দিচ্ছে।

উল্লেখ্য, সোমবারই কলকাতা হাইকোর্টে প্রাথমিক নিয়োগ সংক্রান্ত একটি মামলা ছিল। যে সব প্রার্থীরা পার্শ্বশিক্ষকের চাকরি করছেন, তাঁদের নিয়ে একটি মামলা হয়েছিল। তবে সে ক্ষেত্রে আদালত কোনও হস্তক্ষেপ করেনি। মঙ্গলবারের ইন্টারভিউতে প্রত্যেকেই বসতে পারবেন বলে নির্দেশ দিয়েছে আদালত।