Recruitment Scam: ‘অনেকবার ঠকেছি, আর নয়’, রাতভর অভিষেকের অফিসের সামনেই বসে রইলেন টেট চাকরি প্রার্থীরা

Recruitment Scam: শুক্রবার এসএসসি চাকরি প্রার্থীদের সঙ্গে বৈঠক করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৈঠক চলাকালীনই টেটের (TET) চাকরি প্রার্থীরা বিক্ষোভ দেখান বাইরে।

Recruitment Scam: 'অনেকবার ঠকেছি, আর নয়', রাতভর অভিষেকের অফিসের সামনেই বসে রইলেন টেট চাকরি প্রার্থীরা
অবস্থানে টেট চাকরি প্রার্থীরা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2022 | 7:50 AM

কলকাতা : রাতভর অভিষেকের অফিসের সামনেই অবস্থানে অনড় রইলেন টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীরা। শুক্রবার বিকেলে তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে নিয়ে বৈঠকে বসেছিলেন এসএসসি চাকরি প্রার্থীদের সঙ্গে। বাইরে তখনই শুরু হয় টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীদের বিক্ষোভ। এরপর রাত কেটে গেলেও অবস্থানে অনড় রয়েছেন তাঁরা। রাত পেরিয়ে সকাল হলেও ক্যামাক স্ট্রিটে অভিষেকের অফিসের সামনেই বসে রয়েছেন তাঁরা। তাঁদের দাবি, তাঁদের সঙ্গেও বৈঠকে বসতে হবে অভিষেককে।

শুক্রবার যখন এসএসসি চাকরি প্রার্থীদের সঙ্গে বৈঠকে ব্যস্ত অভিষেক, তখনই বাইরে শুরু হয় এই বিক্ষোভ। অফিসের বাইরে মোবাইলের আলো জ্বালিয়ে তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেন ওই টেট উত্তীর্ণরা। তাঁদের দাবি, ২০১৪ সাল থেকে তাঁদের নিয়োগ আটকে আছে। অনেকেরই বয়স পেরিয়ে গিয়েছে। অন্য কোনও চাকরি পাওয়ার সম্ভাবনা নেই। বারবার রাজ্য সরকারের তরফে শুধুই প্রতিশ্রুতি মিলেছে। আদতে কবে নিয়োগ হবে, তা নিয়েই প্রশ্ন তুলেছেন তাঁরা।

বিক্ষোভ চলাকালীন অফিসের বাইরে প্রতিনিধি পাঠান অভিষেক। তিনি জানান, এক সপ্তাহ পর টেট উত্তীর্ণদের সঙ্গে কথা বলবেন তিনি। কিন্তু বিক্ষোভকারীদের দাবি, অভিষেক নিজে না এসে প্রতিনিধি পাঠালেন কেন? এক চাকরি প্রার্থী বলেন, ‘প্রতিনিধিদের সঙ্গে কথা বলে আগে বহুবার ঠকেছি। কোনও সুরাহা হয়নি। অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে এসে কথা বলুন।’ অনেকে আবার বলছেন, কেন অভিষেক? কেন মমতা বন্দ্যোপাধ্য়ায় নিজে কথা বলছেন না? প্রার্থীদের দাবি, তাঁরা ২০১৪ সালের নট ইনক্লুডেড ক্যানডিডেট। ২০ হাজার প্রার্থীকে ধাপে ধাপে নিয়োগ করার কথা বলা হলেও, কেন তা হল না, তা নিয়েই প্রশ্ন তুলেছেন বিক্ষোভকারীরা।

নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়ে প্রাক্তন শিক্ষামন্ত্রী যখন ইডি হেফাজতে, তখন বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে এক তাৎপর্যপূর্ণ পদক্ষেপ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার ফোনে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলার পর শুক্রবার তাঁদের সঙ্গে দেখা করেন তিনি। সূত্রের খবর, শুক্রবার বৈঠক চলাকালীনই এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারকে ফোন করেন ব্রাত্য বসু। নিয়োগের ক্ষেত্রে প্রশাসনিক স্তরে কী জটিলতা রয়েছে, তা জানতে চান তিনি। বৈঠক শেষে আন্দোলনকারীরা জানিয়েছেন, আগামী ৮ অগস্ট শিক্ষামন্ত্রীর দফতরে ফের বৈঠক হবে। মেধাতালিকায় যাঁদের নাম রয়েছে, তাঁরা প্রত্যেকে চাকরি পান, তা দেখার আশ্বাস দিয়েছেন অভিষেক।