Mamata Banerjee : কিছু আইসি তাঁবেদারি করতে ব্যস্ত! শুভেন্দু গড়ে ডিএম-এসপিকে একসঙ্গে কাজ করার বার্তা মমতার

Mamata Banerjee : পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারকে জেলাশাসকের সঙ্গে একসঙ্গে কাজ করার বার্তা দেন মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee : কিছু আইসি তাঁবেদারি করতে ব্যস্ত! শুভেন্দু গড়ে ডিএম-এসপিকে একসঙ্গে কাজ করার বার্তা মমতার
অনেক আইসি ভাল কাজ করছেন না বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 7:02 PM

কলকাতা : মাস দুয়েক আগে বৈঠকের মধ্যে প্রকাশ্যেই পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারকে ভর্ৎসনা করেছিলেন। এই জেলার দিকে যে তাঁর বিশেষ নজর রয়েছে, তা আরও একবার বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আজ নবান্ন থেকে সব জেলার পুলিশ ও প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে তিনি ভার্চুয়ালি বৈঠক করেন। সেখানে পূর্ব মেদিনীপুরের আধিকারিকদের সঙ্গে কথা বলার সময় মুখ্যমন্ত্রী বলেন, “শুনছি অনেক আইসি ভাল কাজ করছেন না। এবং কেউ কেউ তো তাঁবেদারি করতে ব্যস্ত।” পূর্ব মেদিনীপুর জেলা গুরুত্বপূর্ণ জেলা বলে মন্তব্য করেন তিনি। এই জেলায় তাঁর অ্যাক্টিটিভি(কার্যকলাপ) বাড়বে বলে জানান মুখ্যমন্ত্রী।

৩ ফেব্রুয়ারি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে প্রশাসনিক বৈঠকে পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে-কে ভর্ৎসনা করেছিলেন মুখ্যমন্ত্রী। ওই বৈঠকে অমরনাথকে তিনি বলেন, “তোমার জেলা সম্পর্কে অভিযোগ পাচ্ছি।” তাঁকে রাজ্যপাল ফোন করেন কি না, সেই প্রশ্নও করেন। পুলিশ সুপারের কাছে জানতে চান, ওই জেলায় কাজ করতে তাঁর ভয় করছে কি না। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু মাজির নামোল্লেখ করে মমতা বলেন, “পূর্ণেন্দু তো কাজ করছে। ওকে দেখে শেখো।” আজ অবশ্য ভার্চুয়াল এই বৈঠকে ছিলেন না পুলিশ সুপার। চিকেন পক্স হওয়ায় তিনি বৈঠকে অংশ নিতে পারেননি। অতিরিক্ত পুলিশ সুপার সহ অন্য আধিকারিকরা বৈঠকে ছিলেন। অতিরিক্ত পুলিশ সুপারের মাধ্যমেই পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারকে মমতা বার্তা দেন, “জেলাশাসক ও পুলিশ সুপারকে এক সঙ্গে কাজ করতে হবে। পুলিশ সুপার ও জেলাশাসকের মধ্যে সম্পর্ক যেন ভাল থাকে। কোনও ইগো এখানে কাজ করবে না। সবাই একসঙ্গে কাজ করবে।”

পূর্ব মেদিনীপুরের গুরুত্ব বোঝাতে মুখ্যমন্ত্রী বলেন, ওখানে হলদিয়া আছে, তাজপুর বন্দর আসছে। দিঘায় লক্ষ, লক্ষ পর্যটক যায়। কোলাঘাট আছে। এরপরই তিনি বলেন, “ওখানে আমার অনেক অ্যাক্টিভিটি(কার্যকলাপ) বাড়বে।”

একুশের বিধানসভা নির্বাচনে এই জেলার নন্দীগ্রামে প্রার্থী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই আসনে বিজেপি প্রার্থী করে মমতার একসময়ের সঙ্গী শুভেন্দু অধিকারীকে। হাড্ডাহাড্ডি লড়াই শেষে ১৯৫৬ ভোটে মমতাকে হারান অধিকারী পরিবারের মেজো ছেলে। তৃণমূলের অভিযোগ, কারচুপি করে জিতেছেন শুভেন্দু। এই নিয়ে হাইকোর্টে মামলাও হয়েছে।

একাধিক প্রশাসনিক বৈঠকে পূর্ব মেদিনীপুরের পুলিশকে নিয়ে মমতার অসন্তোষ প্রকাশ ঘিরে নানা জল্পনা তৈরি হয়েছে। কেউ কেউ বলছেন, এই জেলার একাধিক পুলিশ অফিসার শুভেন্দুর কথায় চলেন বলে ইঙ্গিত করছেন মমতা। সেইজন্য ‘তাঁবেদারি’-র কথা বলেছেন তিনি।

মুখ্যমন্ত্রীর মন্তব্যের নিন্দা করে বিজেপির প্রাক্তন জেলা সভাপতি তথা বর্তমান রাজ্য সম্পাদক নবারুণ নায়েক বলেন, “পূর্ব মেদিনীপুরের লোক স্বাধীনচেতা। তাঁরা কারও তাঁবেদারি করে না। সেজন্য নন্দীগ্রামে তাঁকে হারিয়ে বাড়ি পাঠিয়ে দিয়েছেন। সেই জ্বালা তিনি ভুলতে পারেননি। সেইজন্য তিনি এরকম কথা মাঝেমাঝে বলেন। ” ডিএম-এসপিকে একসঙ্গে কাজ করা নিয়ে মমতার মন্তব্য নিয়ে তাঁর বক্তব্য, মুখ্যমন্ত্রী চাইছেন জেলাশাসকের মতো পুলিশ সুপারও তাঁর কথায় উঠুন-বসুন।

আরও পড়ুন : Mamata Banerjee: টিভি চ্যানেল ধর্ষণধারী, টিআরপি বাড়াতে খুন-ধর্ষণ দেখাচ্ছে: মমতা