CPM Rally: ২৯-এর মিছিলে রুট বদল বামেদের, বদলে গেল সময়ও

CPM Rally: এক বাম নেতা জানিয়েছেন, পুলিশের অনুরোধেই এই পরিবর্তন করা হয়েছে।

CPM Rally: ২৯-এর মিছিলে রুট বদল বামেদের, বদলে গেল সময়ও
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 10:27 PM

কলকাতা : বামেদের মিছিলের দু দিন আগেই বদলে গেল রুট। আগামী বুধবার যে মিছিল হওয়ার কথা, সেই মিছিলের রুট পরিবর্তনের কথা জানানো হয়েছে বামফ্রন্টের তরফে। প্রথমে জানানো হয়েছিল, রামলীলা ময়দানে হবে জমায়েত। সেখান থেকে মিছিল যাবে লেনিন মূর্তির পাদদেশ পর্যন্ত। তবে সোমবার বামফ্রন্টের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, রামলীলা ময়দান থেকে মিছিল শুরু হলেও আচার্য জগদীশ চন্দ্র বসু রোড ধরে মিছিল এগিয়ে যাবে পার্ক স্ট্রিট ধরে পার্ক সার্কাসের দিকে। লেডি ব্র্যাবোর্ন কলেজের সামনে গিয়ে শেষ হবে মিছিল এবং সেখানে সভা হবে।

শুধুমাত্র রাস্তা নয়, বদল হয়েছে সময়ও। প্রথমে ঠিক হয়েছিল দুপুর আড়াইটায়। পরে ঠিক হয়েছে, ৩ টের সময় শুরু হবে মিছিল। ২৯ তারিখেই তৃণমূলের ছাত্র ও যুব সংগঠনের সভা রয়েছে। সই সভায় প্রধান বক্তা হিসেবে থাকবেন তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। সে কারণেই এই রুট বদল কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে। এক বাম নেতা জানিয়েছেন, পুলিশের অনুরোধেই এই পরিবর্তন করা হয়েছে। উল্লেখ্য ২৯ ও ৩০ মার্চ কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে সরব হয়ে ধরনায় বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু জানিয়েছেন, রাজ্যবাসীর স্বার্থে আঘাত করে কেন্দ্রীয় সরকার যেভাবে পশ্চিমবঙ্গে ১০০ দিনের কাজের প্রকল্পে বরাদ্দ বন্ধ করেছে এবং তৃণমূল সরকার যেভাবে সর্বাত্মক দুর্নীতি চালাচ্ছে তার বিরুদ্ধে বামফ্রন্ট থেকে তিনদিনের কর্মসূচিতে নামছে।

২৮, ২৯ এবং ৩০ মার্চ রাজ্যব্যপী প্রচার কর্মসূচি চলবে বামেদের। ২৯ মার্চ বুধবার কলকাতায় কেন্দ্রীয়ভাবে মিছিল করা হবে। সামনেই পঞ্চায়েত ভোট। তার আগে রাজ্যব্যাপী বামেদের এই কর্মসূচির মাধ্যমে তৃণমূল স্তরে সংগঠনে নতুন করে অক্সিজেন যাবে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।