Akhil Giri Remarks: দুঃখপ্রকাশ অখিল গিরির, মন্ত্রীকে গ্রেফতারির দাবিতে মহিলা কমিশনে চিঠি সৌমিত্রর

Akhil Giri: বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ জাতীয় মহিলা কমিশনের কাছে চিঠি লিখেছেন অবিলম্বে অখিল গিরিকে 'গ্রেফতার' করার দাবি জানিয়ে। অখিল গিরির বিধায়ক পদ খারিজ করার দাবিও জানিয়েছেন সৌমিত্র।

Akhil Giri Remarks: দুঃখপ্রকাশ অখিল গিরির, মন্ত্রীকে গ্রেফতারির দাবিতে মহিলা কমিশনে চিঠি সৌমিত্রর
অখিল গিরির মন্তব্যে এফআইআর
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2022 | 12:28 PM

কলকাতা ও নয়াদিল্লি: রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে (Draupadi Murmu) নিয়ে রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরির (Akhil Giri) মন্তব্য ঘিরে জোর শোরগোল পড়ে গিয়েছে চারিদিকে। বিভিন্ন মহল থেকে কড়া সমালোচনা করা হচ্ছে ওই মন্তব্যকে নিয়ে। বিজেপির মুখপাত্র অমিত মালব্য সেই নিয়ে তীব্র নিন্দা জানিয়েছেন। ধিক্কার জানিয়েছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারও। রাজ্য সরকারকে আদিবাসী বিরোধী হিসেবেও খোঁচা দিতে শুরু করেছে বিজেপি শিবির। এমন অবস্থায় নিজের মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেছেন রাজ্যের মন্ত্রী। কিন্তু তারপরও বিতর্ক পিছু ছাড়ছে না তাঁর। বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ জাতীয় মহিলা কমিশনের কাছে চিঠি লিখেছেন অবিলম্বে অখিল গিরিকে ‘গ্রেফতার’ করার দাবি জানিয়ে। অখিল গিরির বিধায়ক পদ খারিজ করার দাবিও জানিয়েছেন সৌমিত্র। শনিবার সকালে ওই চিঠি পাঠিয়েছেন তিনি।

নিজের মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ অখিলের

শুক্রবার অখিল গিরির যে মন্তব্য ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল চারিদিকে, এদিন সেই মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেছেন মন্ত্রী নিজেই। তিনি বলেছেন,”আমার কোনও বক্তৃতায় আদিবাসী সমাজ আঘাত পেয়েছে বলে আমি মনে করি না। বিজেপির বক্তব্য প্রসঙ্গে তুলনা করতে গিয়েই আমি এই মন্তব্য করেছি। আমার কথায় যদি আদিবাসী সমাজ আঘাত পেয়ে থাকে তাহলে আমি দুঃখিত। মহিলা সমাজকেও আঘাত করিনি। বিজেপি নেতা শুভেন্দু অধিকারী গত তিন মাস ধরে আমার সম্পর্কে যে মন্তব্য করেছে, তাতে আমাকে আঘাত করা হয়েছে। আঘাতের বশেই আমি এই মন্তব্য করেছি।”

অখিলের বিধায়ক পদ খারিজের দাবি

অখিল গিরির মন্তব্য ঘিরে তীব্র সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। অখিলকে কড়া ভাষায় আক্রমণ শানিয়ে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ বলেন, “একজন আদিবাসী মহিলা দেশের রাষ্ট্রপতি হতে পারেন, এটাই ভারতবর্ষ। কিন্তু আজ পশ্চিমবঙ্গের মন্ত্রী অখিল গিরি যে ধরনের ভাষা ব্যবহার করেছেন,  তাতে আমি লিখিতভাবে জানিয়েছি জাতীয় মহিলা কমিশনকে, দেশের প্রধানমন্ত্রীকে এবং পশ্চিমবঙ্গের বিধানসভার অধ্যক্ষকে যাতে অখিল গিরির বিধায়ক পদ খারিজ করা হয়।”

নীতিবোধ নিয়ে প্রশ্ন তুলেছেন তথাগত রায়

টুইটারে তথাগত রায় এই মন্তব্য নিয়ে খোঁচা দিয়ে লিখেছেন, “পূর্ব মেদিনীপুরের অল্প কিছু দিনের রাজনীতিক অখিল গিরি, এতটাও বোকা নন যে তিনি ভারতের রাষ্ট্রপতিকে নিয়ে কুকথা বলার অর্থ জানেন না। তিনি ভিড়ের থেকে হাততালি পাওয়ার জন্য এটি করেছেন। এই অবস্থাই দেখায় জনসাধারণের নৈতিকতা কত নীচে নেমে এসেছে।”