Shamik Bhattacharyya On Jagdeep Dhankhar: ‘হয় কিছু করুন, না হলে চুপ থাকুন’, বিজেপি মুখপাত্রের নিশানায় রাজ্যপাল

Shamik Bhattacharyya On Jagdeep Dhankhar: শমীক ভট্টাচার্যের এই বক্তব্য রাজনৈতিক দিক থেকে অতি তাৎপর্যপূর্ণ। কারণ যেখানে শাসকদল বলে, বাংলায় বিরোধীদলের ভূমিকা বিজেপির হয়ে রাজ্যপালই অর্ধেক করে দিয়েছে।

Shamik Bhattacharyya On Jagdeep Dhankhar: 'হয় কিছু করুন, না হলে চুপ থাকুন', বিজেপি মুখপাত্রের নিশানায় রাজ্যপাল
বিজেপির মুখপাত্রের নিশানায় রাজ্যপাল
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 3:11 PM

কলকাতা: রাজ্যপালকে আক্রমণ বিজেপি মুখপাত্রের। শমীক ভট্টাচার্য (Shamik Bhattacharyya) রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) উদ্দেশে বললেন, “টুইটে আর কাজ হবে না। হয় করুন, নয়তো চুপ থাকুন।” কড়া ভাষাতেই আক্রমণ করলেন শমীক ভট্টাচার্য। তিনি বলেন, “পশ্চিমবঙ্গের মানুষ বাংলার রাজ্যপালের কাছ থেকে আর কোনও বিবৃতি শুনতে চাইছেন না। রাজ্যপালের টুইট দেখতে চাইছেন না। মানুষ চাইছেন তিনি কিছু করুন।” শমীকের আরও সংযোজন, “রাজ্যপাল বারবার বলছেন রাজ্যে আইনের শাসন নেই। মানুষ এখানে ভীত সন্ত্রস্ত, রাজ্য সরকার নিয়ম মেনে সরকার পরিচালনা করছে না। এগুলো শুনতে শুনতে মানুষ ক্লান্ত। কিন্তু তিনিও তো কিছু করতে পারেন। করছেন না।” তিনি আরও বলেন, “রাজ্যপাল সংবিধানের রক্ষাকর্তা, মানুষের সাংবিধানিক অধিকার রক্ষা করার কর্তব্য তাঁর। হয় তিনি রক্ষা করুন, নয় তিনিও নীরব হয়ে যান।”

শমীক ভট্টাচার্যের এই বক্তব্য রাজনৈতিক ভাবে অতি তাৎপর্যপূর্ণ। বিজেপির হয়ে বাংলায় বিরোধীদলের ভূমিকা রাজ্যপালই অর্ধেক করে দিয়েছেন বলে প্রায়শ কটাক্ষ করে তৃণমূল। রাজ্যের যে কোনও ইস্যুতে রাজ্যপালের দ্বারস্থ হতে দেখা গিয়েছে বঙ্গ বিজেপিকে। এমনকী গত সোমবারও হাঁসখালি তদুপরি রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্যপালের সঙ্গে কথা বলতে দেখা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই সব নিজের টুইটারে শেয়ার করেছেন রাজ্যপাল। চব্বিশ ঘণ্টার মধ্যে এমন কী ঘটল, রাজ্যপালকে এভাবে কড়া নিশানা করলেন শমীক ভট্টাচার্য? স্বভাবতই প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, শমীক ভট্টাচার্য দলের মুখপাত্র হয়ে দলের অবস্থানের বাইরে কোনও কথা বলেন না। হয়তো সর্বভারতীয় স্তর থেকে বা দল থেকে শমীক ভট্টাচার্যের কাছে সেরকমই ইঙ্গিত এসেছে। তাই হয়তো বলেছেন। তবে অন্যান্য বিজেপি নেতাদের মুখে রাজ্যপাল সম্পর্কে এখনও পর্যন্ত কোনও উষ্মা প্রকাশ করতে দেখা যায়নি। এই নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি রাজ্যপালও।

আরও পড়ুন: HC On Jhalda Eyewitness Suicide Case: ‘দুটো ঘটনা সম্পর্কযুক্ত’, ঝালদা কাউন্সিলর খুনের প্রত্যক্ষদর্শীর রহস্যমৃত্যুতেও সিবিআই

আরও পড়ুন: হাঁসখালির ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য অনভিপ্রেত, স্বতঃপ্রণোদিত মামলার আবেদন হাইকোর্টে