Sheikh Sahajahan: মহা বিপাকে ‘সন্দেশখালির বাঘ’, শাহজাহানের বিরুদ্ধে এই প্রথম এমন বড় পদক্ষেপের পথে ইডি

Sandeshkhali: সেই জানুয়ারি মাস থেকে শুরু হয়েছে। তারপর থেকে সন্দেশখালির উপর দিয়ে বিভিন্ন রাজনৈতিক ঝড়-ঝাপ্টা বয়ে গিয়েছে। গ্রেফতার হয়েছেন সন্দেশখালির 'ত্রাস' শেখ শাহজাহান। জমি দখলের অভিযোগ থেকে শুরু করে বিস্তর অভিযোগ উঠে এসেছে সন্দেশখালি থেকে।

Sheikh Sahajahan: মহা বিপাকে 'সন্দেশখালির বাঘ', শাহজাহানের বিরুদ্ধে এই প্রথম এমন বড় পদক্ষেপের পথে ইডি
শেখ শাহজাহানImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2024 | 3:36 PM

কলকাতা: রবির সকাল থেকেই মুখ ভার সন্দেশখালির আকাশে। ফুঁসছে নদী। রেমাল-কোটালের জোড়া শঙ্কায় একদিকে যখন তটস্থ সন্দেশখালিবাসী, ঠিক তখনই নিঃশব্দে নীরবে ‘সন্দেশখালির বাঘের’ বিরুদ্ধে ঘুঁটি সাজিয়ে ফেলছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শেখ শাহজাহানের বিরুদ্ধে এবার প্রথম চার্জশিট জমা দিতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, আগামী সপ্তাহের শুরুতেই কলকাতায় বিশেষ ইডি আদালতে শাহজাহানের বিরুদ্ধে চার্জশিট জমা দেবে ইডি।

সেই জানুয়ারি মাস থেকে শুরু হয়েছে। তারপর থেকে সন্দেশখালির উপর দিয়ে বিভিন্ন রাজনৈতিক ঝড়-ঝাপ্টা বয়ে গিয়েছে। গ্রেফতার হয়েছেন সন্দেশখালির ‘ত্রাস’ শেখ শাহজাহান। জমি দখলের অভিযোগ থেকে শুরু করে বিস্তর অভিযোগ উঠে এসেছে সন্দেশখালি থেকে। সেই সংক্রান্ত বিষয়ে ইতিমধ্যেই বিস্তর তদন্ত চালিয়েছে ইডি। এবার সেই জমি দখল মামলায় শেখ শাহজাহানের বিরুদ্ধে চার্জশিট জমা দিতে চলেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা।

সন্দেশখালি থেকে সাধারণ মানুষজনের জমি দখল সংক্রান্ত একের পর এক অভিযোগ উঠে এসেছে। ইডির সন্দেহ, এই জমি দখল করেই এক পাহাড় প্রমাণ দুর্নীতি হয়েছে সন্দেশখালির বুকে। সেই সূত্র ধরে তদন্ত চালিয়ে ইতিমধ্যেই ২৮৮ কোটি টাকার সন্ধান পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি সূত্রের দাবি, চার্জশিটে উল্লেখ থাকবে এখনও পর্যন্ত সন্ধান মেলা এই বিপুল পরিমাণ টাকারও। যার মধ্যে ইতিমধ্যেই ২৭ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে বলে দাবি ইডির।