নাম না করে কুণালকে ‘পকেটমার’ বললেন শোভন

একদিন আগেই কুণাল ঘোষ শোভনের গ্রেফতারির দাবিতে সরব হয়েছিলেন।

নাম না করে কুণালকে 'পকেটমার' বললেন শোভন
সাংবাদিক বৈঠকে শোভন-বৈশাখী।
Follow Us:
| Updated on: Jan 14, 2021 | 9:38 PM

কলকাতা: অবশেষে বিজেপির হয়ে পুরোদমে ময়দানে নামলেন শোভন চট্টোপাধ্যায় (Shobhon Chatterjee)। আর ময়দানে নেমেই তৃণমূলের বিষোদগার শোনা গেল কলকাতার প্রাক্তন মেয়রের গলায়। শাসকদলে নেতা-কর্মীদের দম বন্ধ হয়ে আসছে বলে বৃহস্পতিবার ফের তোপ দাগলেন শোভন চট্টোপাধ্যায়। একইসঙ্গে কুণাল ঘোষের (Kunal Ghosh) বিরুদ্ধেও সুর চড়ালেন তিনি। সম্প্রতি যে কুণাল সারদাকাণ্ডে শোভনের গ্রেফতারির দাবিতে সরব হয়েছিলেন, এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেই কুণালকে নাম না করে ‘পকেটমার’ বলে কটাক্ষ করলেন শোভন।

এদিন শোভন বলেন, “বাসে উঠে দেখবেন কোনও পকেটমার ধরা পড়ে গেলে অন্যের দিকে পকেটমার পকেটমার বলে চেঁচায়। যিনি ইতিমধ্যেই আর্থিক দুর্নীতিতে গ্রেফতার হয়েছিলেন, দীর্ঘদিন কারাগারে ছিলেন, যাঁর বিচার চলছে তাঁর কথা তুলে কী হবে। সারদা, রোজভ্যালিতে এই লোকটির কী ভূমিকা ছিল সবাই জানেন। কোনওদিন রাজনীতির সঙ্গে যুক্তই ছিলেন না। এরকম পকেটমারকে তৃণমূল মুখপাত্র করেছে। আপনারা দেখবেন কীভাবে পায়ের তলার মাটিটা ওদের সরে যাচ্ছে।”

আরও পড়ুন: ‘আইনশৃঙ্খলার রিপোর্ট ভাল নয়’ প্রশাসনকে কড়া বার্তা জৈনের

একইসঙ্গে এদিন শোভন চট্টোপাধ্যায় দাবি করেন, তাঁর ফোনে আড়ি পাতা হয়। নির্দিষ্ট ফোন নম্বর থেকে বিরক্ত করা হয়। তাই তিনি সপ্তাহে তিনদিন করে দলীয় দফতরে বসবেন। যাঁর যা সমস্যা শুনবেন। দলীয় কর্মীদের তাঁর বার্তা, মানুষকে ভোটযন্ত্র পর্যন্ত পৌঁছে দিতে হবে। মানুষ নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারলেই শাসকদল হারিয়ে যাবে। স্বচ্ছ ও নিরপেক্ষ ভোট হলে লোকসভায় বিজেপি ১৮টার জায়গায় ২৩-২৪টি আসন পেতেন বলেও এদিন দাবি করেন শোভন।

একইসঙ্গে দলের শীর্ষনেতৃত্বের কাছেও শোভনের আর্জি দলে যেন ‘বেনোজল’ না ঢুকতে পারে। দলে কোনওভাবেই গোষ্ঠীকোন্দল কাম্য নয়। যে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়ানো গেলে কলকাতা জ়োনে ৫১টা বিধানসভাকেন্দ্রে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলেও জানান তিনি।