Sandhya Mukhopadhyay: অবস্থা ভাল নয়, কড়া পর্যবেক্ষণে ‘গীতশ্রী’, অ্যাপোলো হাসপাতালে তৈরি নতুন মেডিক্যাল বোর্ড

Kolkata: কোভিড আইসোলেশন ওয়ার্ডের ২০২ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন গীতশ্রী।  বৃহস্পতিবারই সন্ধ্যাদেবীকে দেখতে এসএসকেএম হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Sandhya Mukhopadhyay: অবস্থা ভাল নয়, কড়া পর্যবেক্ষণে 'গীতশ্রী',  অ্যাপোলো হাসপাতালে তৈরি নতুন মেডিক্যাল বোর্ড
সন্ধ্যা মুখোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2022 | 4:04 PM

কলকাতা:  করোনা পজিটিভ গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukherjee)। এসএসকেএম হাসপাতাল (SSKM Hospital) থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় অ্যাপোলো হাসপাতালে। সেখানেও অতিদ্রুত তাঁর চিকিৎসার জন্য গঠন করা হয়েছে বিশেষ মেডিক্যাল  বোর্ডও। হাসপাতাল সূত্রে খবর, অবস্থা বিশেষ ভাল নয় ‘গীতশ্রী’র। আপাতত কড়া পর্যবেক্ষণে রাখা হচ্ছে তাঁকে। সন্ধ্যাদেবীর ফুসফুসেও সংক্রমণ ধরা পড়েছে।

অ্যাপোলো হাসপাতাল (Apollo Hospital) সূত্রে খবর, সন্ধ্যার চিকিৎসার জন্য মোট পাঁচ সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। সেই টিমে রয়েছেন কার্ডিওথোরাসিক ড. সুশান মুখোপাধ্যায়। কার্ডিওলজিস্ট ড. প্রশান্ত মণ্ডল। তাঁদের যৌথ নেতৃত্বে বোর্ডের অন্য তিন সদস্য চিকিৎসক হলেন জেনারেল মেডিসিন ড. শ্যামাশিস বন্দ্যোপাধ্যায়, পালমোনোলজিস্ট সুরেশ  রামাসুব্বন ও দেবরাজ যশ।  কোভিড আইসোলেশন ওয়ার্ডের ২০২ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন গীতশ্রী।

বৃহস্পতিবারই সন্ধ্যাদেবীকে দেখতে এসএসকেএম হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর শারীরিক অবস্থার খবর শুনে প্রথম থেকেই খোঁজখবর নিয়েছেন মুখ্য়মন্ত্রী। এসএসকেএমে দাঁড়িয়েই মমতা জানিয়েছেন, শিল্পীর হার্টেরও সমস্যা রয়েছে। তাই তাঁকে দ্রুত অ্যাপোলোতে পাঠানো হয়েছে।

হাসপাতাল চত্বরে দাঁড়িয়েই মুখ্যমন্ত্রী বলেন, “আপনারা জানেন সন্ধ্যাদি অসুস্থ। ওঁর মেয়ে, জামাই সকলে সন্ধ্যাদিকে সকালেই এসএসকেএমে ভর্তি করেছেন। উডবার্নে একটা বিশেষজ্ঞ টিমও সঙ্গে সঙ্গে তৈরি করা হয়েছে। চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায়কেও আনা হয়। সবার সঙ্গে কথা বলে চিকিৎসা এগোচ্ছিল। হার্টে একটা ধাক্কা খেয়েছে। হার্টের একটা সমস্যা হয়েছে। কিন্তু এখন যেটা জানা যাচ্ছে ওঁ কোভিড পজিটিভ হয়েছেন। তাই অ্যাপোলোতে স্থানান্তরিত করতে হচ্ছে। হার্টের ধাক্কার সঙ্গে কোভিড যেহেতু উডবার্নে তো কোভিডের চিকিৎসা হয় না। আমাদের শম্ভুনাথে হয়।  বাড়ির লোকের সেখানে চিকিৎসায় কোনও আপত্তি ছিল না। কিন্তু সন্ধ্যাদির মতো মানুষের সবথেকে ভাল ট্রিটমেন্ট হোক আমরা চাই। কোভিডের ওখানে আলাদা ব্যবস্থা আছে।”

চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায় বলেন, “সন্ধ্যাদেবীর হার্টের সমস্যা। ফুসফুসে সংক্রমণ মূল সমস্যা নয়। হৃৎপিণ্ডের স্পন্দন অনিয়মিত হ‌ওয়ায় তাঁর চিকিৎসা প্রয়োজন। সে জন্য আইসিইউয়ে রেখে চিকিৎসা করা প্রয়োজন। রক্তাল্পতা রয়েছে, সেটিও উদ্বেগের।” একই সঙ্গে এসএসকেএমের তরফে জানানো হয়েছে, শিল্পী পড়ে গিয়েছিলেন। যদিও কোথাও কোনও ‘ফ্র্যাকচার’ নেই।

সম্প্রতি পদ্মশ্রী সম্মান প্রত্যাখ্যান করেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। যা নিয়ে রাজ্য রাজনীতি সরগরম হয়ে ওঠে। সূত্রের খবর, এই নিয়ে মানসিকভাবে কিছুটা খারাপ লাগা কাজ করছিল শিল্পীর। এরইমধ্যে বুধবার রাতে শ্বাসের কষ্ট, বাথরুমে পড়ে যাওয়ার ঘটনা ঘটে বলে পরিবার সূত্রে খবর। বৃহস্পতিবার আরও খারাপ হয় শরীর। ওইদিনই এসএসকেএম থেকে গ্রিন করিডর করেই সন্ধ্যা মুখোপাধ্যায়কে অ্যাপোলোতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়।

আরও পড়ুন: RT PCR Test Price: কমল খরচ, ৫০০ টাকাতেই RT-PCR টেস্ট করানো যাবে রাজ্যে

আরও পড়ুন: COVID19 in Bengal: তৃতীয় ঢেউ যাওয়ার পথে বরাদ্দ কোটি টাকা, স্বাস্থ্য ভবনের নির্দেশে ফের বিতর্ক!