Kolkata Municipality: ‘বলির পাঁঠা হচ্ছি’, শিরদাঁড়া নিয়ে এবার ববির বিরুদ্ধে ক্ষোভ উগরালেন পুরসভার ইঞ্জিনিয়ররা

Kolkata Municipality: গত শনিবার টক টু মেয়রে কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম ইঞ্জিনিয়রদের বিরুদ্ধে একটি বিতর্কিত বক্তব্য রাখেন। তার জেরেই বিক্ষোভ দেখাচ্ছেন কলকাতা পুরসভার একাংশ ইঞ্জিনিয়রদের একাংশ। তাঁদের দাবি, মেয়রের শিরদাঁড়া বেঁকে গিয়েছে।

Kolkata Municipality: 'বলির পাঁঠা হচ্ছি', শিরদাঁড়া নিয়ে এবার ববির বিরুদ্ধে ক্ষোভ উগরালেন পুরসভার ইঞ্জিনিয়ররা
বিক্ষোভ পুরসভার অন্দরেImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2024 | 2:34 PM

কলকাতা: জুনিয়র চিকিৎসকরা লালবাজার অভিযানে গিয়ে শিরদাঁড়া তুলে দিয়েছিলেন সিপি বিনীত গোয়েলের হাতে। এবার সেই পন্থা অবলম্বন কলকাতা পুরসভাতেও। তবে আরজি করের ঘটনা নিয়ে নয়। মেয়র ফিরহাদ হাকিমের বক্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ ইঞ্জিনিয়রদের একাংশের। তাঁদের দাবি, কলকাতার মেয়র এবং পুরসভার শিরদাঁড়া ভেঙে গিয়েছে। তাই মেয়রকে প্রতীকী শিরদাঁড়া দেখিয়ে বিক্ষোভ ইঞ্জিনিয়রদের।

গত শনিবার টক টু মেয়রে কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম ইঞ্জিনিয়রদের বিরুদ্ধে একটি বিতর্কিত বক্তব্য রাখেন। তার জেরেই বিক্ষোভ দেখাচ্ছেন কলকাতা পুরসভার একাংশ ইঞ্জিনিয়রদের একাংশ। তাঁদের দাবি, মেয়রের শিরদাঁড়া বেঁকে গিয়েছে। তাই এই প্রতীকী শিরদাঁড়া নিয়েই বিক্ষোভে সামিল ইঞ্জিনিয়রদের একাংশ। এ দিন, কলকাতা পুরসভার প্রচুর ইঞ্জিনিয়র এই বিক্ষোভ কর্মসূচিতে যোগ দিয়েছেন। চিফ ম্যানেজার পার্সনেল সুজয় ভদ্রের বাড়ির সামনে এসে বিক্ষোভ দেখাচ্ছেন তারা। বিক্ষোভকারীদের দাবি, গার্ডেনরিচের ঘটনার পর থেকে মেয়র যে ধরনের বক্তব্য পেশ করছেন দিনের পর দিন তাতে তাঁরা ভীত। এইভাবে তাঁরা ডিউটি করতে পারছেন না।

বিক্ষোভে সামিল এক ইঞ্জিনয়র বলেন, “প্রশাসন শিরদাঁড়া উঁচু করে কাজ করুক। আমরা চাই আরজি করের ছাত্ররা যেভাবে শিরদাঁড়া উঁচু করার কথা বলেছেন সবার যেন তাই থাকে। কলকাতা কর্পোরেশনের অফিসাররা যেভাবে মেরুদন্ড বিকিয়ে কাজ করছেন তাঁর বিরুদ্ধে আমরা রাস্তায় নেমেছি।” আরও এক বিক্ষোভকারী ইঞ্জিনিয়র বলেন, “আমরা কাজ করতে গিয়ে যে অভিজ্ঞতা অর্জন করেছি। আমরা কাজে বাধা প্রাপ্ত হচ্ছি। সব কিছুতে ইঞ্জিনিয়রদের দোষ দেওয়া হচ্ছে। চালাচ্ছে তো প্রশাসন। আমাদের যা বলছে সেই অনুযায়ী কাজ করছি। অথচ বলির পাঁঠা হচ্ছি আমরা।”