Paresh Adhikari: বিজেপিতে পরেশ অধিকারী? মেখলিগঞ্জে সভার আগে কী বললেন শুভেন্দু?

Paresh Adhikari: পরেশ অধিকারী ছিলেন রাজ্যের শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী। তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীর নিয়োগ নিয়ে উঠেছিল প্রশ্ন। পরে আদালতের নির্দেশে চাকরি চলে যায় অঙ্কিতার। একাধিকবার কেন্দ্রীয় সংস্থার মুখোমুখিও হতে হয়েছিল পরেশ অধিকারীকে।

Paresh Adhikari: বিজেপিতে পরেশ অধিকারী? মেখলিগঞ্জে সভার আগে কী বললেন শুভেন্দু?
পরেশ অধিকারীর দলবদলের জল্পনাImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2024 | 4:34 PM

কলকাতা: নির্বাচন এগিয়ে আসতেই শুরু হয়েছে দলবদলের জল্পনা। কে কার সভায় যাচ্ছেন, কে কার পাশে বসছেন, এই নিয়েই চর্চা চলছে রাজনৈতিক মহলে। এরই মধ্যে রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা। মেয়ের চাকরি নিয়ে অভিযোগ সামনে আসার পর মন্ত্রিত্ব খুইয়েছেন পরেশ অধিকারী। সেই মেখলিগঞ্জের বিধায়ক কি এবার যোগ দেবেন পদ্ম শিবিরে? সম্প্রতি এমন জল্পনা তৈরি হয়েছে। শোনা যাচ্ছে, আগামী ১৯ জানুয়ারি মেখলিগঞ্জে যে সভা করার কথা বিরোধী দলনেতা শুভেন্দুর, সেখানেই বিজেপিতে যোগ দিতে পারেন পরেশ? সেই জল্পনা নিয়ে এবার প্রতিক্রিয়া দিলেন শুভেন্দু।

সম্প্রতি জলপাইগুড়ির এক বিজেপি নেতা এই খবরে সিলমোহর দেন। তিনি দাবি করেন, পরেশ অধিকারী বিজেপিতে যোগ দিতে চেয়ে দলের সঙ্গে যোগাযোগ করেছেন। তবে যোগ দেবেন কি না, তা স্পষ্ট করেননি তিনি। অন্যদিকে, জলপাইগুড়ি জেলার এক যুব তৃণমূল নেতা সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘সিবিআই-এর চার্জশিটে পচা আলুর নাম। জেলে যাওয়া ঠেকাতে বিজেপিতে যোগ দেওয়ার প্রস্তাব।’ কারও নাম অবশ্য উল্লেখ করেননি তিনি।

মঙ্গলবার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি পোস্ট করেছেন শুভেন্দু অধিকারী। পরেশের দলবদলের জল্পনার খবর উল্লেখ করে তিনি লিখেছেন, “এই রকম ভুয়ো খবরকে জল্পনা না বলে, সংবাদমাধ্যমের কল্পনা আখ্যা দেওয়া উচিত।” অর্থাৎ পরেশে পদ্ম-যোগের জল্পনা এক কথায় উড়িয়েই দিয়েছেন তিনি।

উল্লেখ্য, পরেশ অধিকারী ছিলেন রাজ্যের শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী। তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীর নিয়োগ নিয়ে উঠেছিল প্রশ্ন। পরে আদালতের নির্দেশে চাকরি চলে যায় অঙ্কিতার। একাধিকবার কেন্দ্রীয় সংস্থার মুখোমুখিও হতে হয়েছিল পরেশ অধিকারীকে। এদিকে, কলকাতা হাইকোর্টে নিয়োগ দুর্নীতি নিয়ে যে রিপোর্ট পেশ করেছে সিবিআই, তাতে জানা গিয়েছে চার্জশিটে রয়েছে পরেশ অধিকারীর নাম।