Biman Basu:’তৃণমূলের সবাই চোর নয়’, দুর্নীতির আবহে শাসকদল নিয়ে বিমানের ব্যাখ্যা

Biman Basu: একদিন আগেই মাসভর দুর্গাপুজোর উদযাপন উপলক্ষে মমতার বিরুদ্ধে কটাক্ষবাণ শানাতে দেখা যায় সিপিআইএমের সাধারণ সম্পাদক মহম্মদ সেলিমকে। যা নিয়েও বিস্তর চর্চা চলে রাজনৈতিক মহলে।

Biman Basu:'তৃণমূলের সবাই চোর নয়', দুর্নীতির আবহে শাসকদল নিয়ে বিমানের ব্যাখ্যা
বিমান বসু (ফাইল ছবি)
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Sep 03, 2022 | 12:06 AM

কলকাতা: ‘তৃণমূলের সবাই চোর নয়’, কলেজ স্ট্রিটে এসএফআইয়ের মঞ্চে এদিন এ কথা বলতে শোনা গেল বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুকে(Biman Basu)। তাই নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর জল্পনা। এদিকে নিয়োগ দুর্নীতি হোক বা গরু পাচার মামলা(Cow Smuggling Case), একাধিক দুর্নীতির অভিযোগে রাজ্য সরকারের বিরুদ্ধে বারবারই চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানাতে দেখা গিয়েছে মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তীর মতো সিপিএম নেতাদের(CPIM Leader)। সেখানে এবার কী হল বিমানের? এই প্রশ্নই ঘুরছে রাজনৈতিক মহলে। তবে বিমানের এই কথার মধ্যে আদপে লুকিয়ে রয়েছে বক্রোক্তির রেশ। 

এদিন ছাত্র সমাবেশের মঞ্চ থেকে বিমান আরও বলেন, “অনেক সময় স্লোগান শোনা যায় ওয়ান-টু-থ্রি-ফর তৃণমূলের সবাই চোর। তবে এ কথা সত্য তৃণমূলের সবাই চোর নয়। ওদের পদাধিকারী, ধরুন যাঁর মাথায় অক্সিজেনের অভাব আছে, তিনি একটা জেলার তৃণমূলের সভাপতি। তাঁর আবার আপ্ত সহায়ক আছে। যা অবস্থা এখন আর কেউ মেয়ের নাম সুকন্যা রাখবে না। সুকন্যাকে যদি বাবা কুকন্যা তৈরি করে তাহলে তো সর্বনাশ। শোনা যাচ্ছে সে নাকি পরীক্ষা দেয়নি। কিন্তু শিক্ষকের তালিকায় তাঁর নাম আছে।”  এদিকে একদিন আগেই মাসভর দুর্গাপুজোর উদযাপন উপলক্ষে মমতার বিরুদ্ধে কটাক্ষবাণ শানাতে দেখা যায় সিপিআইএমের সাধারণ সম্পাদক মহম্মদ সেলিমকে। ‘মমতা আরএসএস-র দুর্গা রোল প্লে করছেন’ বলেও তোপ দাগেন তিনি। এবার মমতা ব্রিগেডের বিরুদ্ধে আক্রমণ শানাতে বছর তিরাশির বর্ষীয়ান বিমান মাঠে নামায় বাম ছাত্র যুবরা নতুন করে অক্সিজেন পাবে বলেও মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একটা বড় অংশ। 

এদিকে কয়েকদিন আগে ‘দুর্নীতি ও তৃণমূল’ বিতর্কের মধ্যে মমতাকে বলতে শোনা যায়, “সব রাজনীতিবিদ খারাপ নন। ০.১ শতাংশ খারাপ তো সব জায়গাতেই থাকতে পারেন।” এখানেই না থেমে মমতা আরও বলেন, “তৃণমূলকে কলঙ্কিত করার চেষ্টা করবেন না। আমরা কারও খাইও না, কারও পরিও না। শুধু মানুষকে ভালবাসি বলে এত কাদা ঘাটার পরেও… আমি সারাজীবন জেনে শুনে কোনও অন্যায় করিনি। এমনকী আমি একটা মশাও মারতে ভয় পাই। ডেডবডির ছবি দেখি না। রক্ত, হানাহানি আমি দেখতে চাই না। পরিচিত কেউ মারা গেলে দূর থেকে দেখি। অনেকসময় যাইও না।”

এই খবরটিও পড়ুন

যদিও এদিনের ছাত্র সমাবেশ থেকে বিমানের সাফ প্রশ্ন,  “আমি তো এখন বয়সের ভারে ন্যুব্জ। কিন্তু, এত টাকার পাহাড় কখনও দেখিনি। এগুলো তো বানানো নয়। সত্য ঘটনা। এই ঘটনা ঘটল কী করে? দিনের পর দিন লোয়ার প্রাইমারি, আপার প্রাইমারি, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক স্তরে নিয়োগ পরীক্ষায় যাঁরা কৃতকার্য হয়েছেন, মেধা তালিকাভুক্ত হয়েছিলেন, চাকরি পাননি। তাঁরা রোদে পুড়ছেন, জলে ভিজছেন। এই অবস্থা হবে কেন?”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla