SSC Recruitment: সাত বছর ধরে ১৪,৩৩৯ পদে আটকে নিয়োগ, অবশেষে পদক্ষেপ SSC-র

SSC Recruitment: ২০২০ সালে প্যানেল বাতিল হয় আদালতের নির্দেশে। সেই নিয়োগ নিশ্চিত করার জন্যই শিক্ষা দফতরের কাছে আবেদন করেছে এসএসসি।

SSC Recruitment: সাত বছর ধরে ১৪,৩৩৯ পদে আটকে নিয়োগ, অবশেষে পদক্ষেপ SSC-র
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 6:35 PM

কলকাতা : নিয়োগ দুর্নীতির দায়ে বাতিল হয়েছে বহু চাকরি। তৈরি হয়েছে প্রচুর শূন্যপদ। এবার চাকরি দেওয়ার পালা। ধাপে ধাপে বিভিন্ন পদে নিয়োগ শুরু হচ্ছে। এবার উচ্চ প্রাথমিকে ১৪ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের জন্য পদক্ষেপ করছে স্কুল সার্ভিস কমিশন (SSC)। বুধবার এসএসসি-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানিয়েছেন, উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য প্য়ানেল প্রস্তুত রয়েছে। অবিলম্বে যাতে প্রক্রিয়া শুরু করা যায়, সে ব্যাপারে আদালতে হলফনামা দেওয়া হবে এসএসসি-র তরফে।

উচ্চ প্রাথমিকের সেই নিয়োগ আটকে আছে ২০১৬ সাল থেকে। নিয়োগে বেনিয়মের অভিযোগে ১৪ হাজার ৩৩৯ শূন্যপদের নিয়োগ আটকে যায়। ২০২০ সালে প্যানেল বাতিল হয় আদালতের নির্দেশে। সেই নিয়োগ নিশ্চিত করার জন্যই শিক্ষা দফতরের কাছে আবেদন করেছে এসএসসি। আদালতে হলফনামা দিয়ে সে কথা জানানো হবে বৃহস্পতিবার।

আদালত অনুমতি দিলেই কাউন্সেলিং শুরু হবে বলে জানিয়েছেন এসএসসি-র চেয়ারম্যান। তিনি জানিয়েছেন, সমস্ত ওএমআর খতিয়ে দেখা হয়েছে, তাই বেশি সময় লেগেছে। কাদের ওএমআরে গরমিল? সেই তথ্যও আদালতে পেশ করবে কমিশন। কতজনের তালিকায় নাম থাকবে, কতজনের নাম বাদ গেল সেটাও উল্লেখ করা হবে।

উচ্চ প্রাথমিক অর্থাৎ পঞ্চম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষক নিয়োগের জন্য এসএসসি পরীক্ষা নিয়েছিল ২০১৬ব সালে। শূন্যপদ ছিল ১৪ হাজার ৩৩৯টি। এর মধ্যে ইন্টারভিউয়ের জন্য ডাকা হয়েছিল ১৫ হাজার ৪৩৬ জনকে। ইন্টারভিউয়ে উপস্থিত ছিলেন ১২ হাজার ৭৯২ জন। পরে ইন্টারভিউ থেকে বাদ পড়েন ২৪৭ জন। প্যানেল বাতিল হয়ে যাওয়ার পর যাঁরা সেই সময় আবেদন করেছিলেন, তাঁদের মধ্যে থেকেই বেছে নিয়ে প্যানেল তৈরি করেছে এসএসসি।