Recruitment Scam: আগামী সপ্তাহেই ৮০৩ জনের চাকরি বাতিল, প্রক্রিয়া শুরু করল SSC

Recruitment Scam: অযোগ্যদের চাকরি বাতিল করে অপেক্ষমানদের তালিকা থেকে নিয়োগ করার প্রক্রিয়া শুরু হবে ধাপে ধাপে। জানানো হল এসএসসি-র তরফে।

Recruitment Scam: আগামী সপ্তাহেই ৮০৩ জনের চাকরি বাতিল, প্রক্রিয়া শুরু করল SSC
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 4:29 PM

কলকাতা : আদালতের নির্দেশ মতো চাকরি বাতিলের প্রক্রিয়া শুরু করেছে স্কুল সার্ভিস কমিশন। নবম-দশমের ক্ষেত্রে আগামী সপ্তাহেই ৮০৩ জনের চাকরি বাতিল করা হবে বলে কলকাতা হাইকোর্টে (High Court) হলফনামা দিয়ে জানিয়েছে এসএসসি (SSC)। কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানিয়েছেন, এভাবেই আগামিদিনে ধাপে ধাপে অযোগ্য প্রার্থীদের চাকরি বাতিলের প্রক্রিয়া এগোবে। পুরো প্রক্রিয়া শেষ করতে বেশ খানিকটা সময় লাগবে বলেও জানিয়েছেন তিনি। বুধবারই হাইকোর্টে ওই হলফনামা পেশ করা হয়েছে বলে জানিয়েছেন সিদ্ধার্থ মজুমদার। মূলত ওএমআর শিট বিকৃত করে চাকরি পাওয়ার অভিযোগ উঠেছিল। সিবিআই তদন্তে সেই দুর্নীতির ছবি সামনে এসেছে। এরপরই আদালত চাকরি বাতিল করার নির্দেশ দিয়েছিল।

ওএমআর বিকৃতির অভিযোগে মোট ৯৫২ জনের নাম সামনে আসে, যাঁদের বেআইনিভাবে সুপারিশ করা হয়েছিল বলে উঠে এসেছে তদন্তে। তার মধ্যে বর্তমানে চাকরি করেন ৮০৩ জন। তাঁদের তালিকা আগামী সপ্তাহে সামনে আনতে চলেছে এসএসসি। তাঁদের সুপারিশপত্র প্রত্যাহার করা হবে বলে জানিয়েছে এসএসসি। আসলে প্রাপ্ত নম্বরের সঙ্গে মেধাতালিকায় প্রকাশিত নম্বরের ফারাক যাঁদের অনেক বেশি, তাঁদের নাম আগে রাখা হবে বলে জানিয়েছেন চেয়ারম্যান। ১-২ নম্বরের পার্থক্যও যাতে না থাকে, সে দিকেও নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। ওই চাকরি বাতিল হলে সেই জায়গায় চাকরি পাবেন ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীরা।

উল্লেখ্য, নবম-দশম নিয়োগের যাঁদের চাকরি নিয়ে প্রশ্ন উঠেছে, বুধবার তেমনই এক চাকরিপ্রাপকের মামলা খারিজ করে দিয়েছেন বিচারপতি বিশ্বজিৎ বসু। এসএসসি সাইটে প্রকাশিত বিকৃত OMR শিট আমার নয়, এ কথা কেন বলতে পারছে না মামলাকারী চাকরিপ্রাপকেরা, সেই প্রশ্ন তোলেন বিচারপতি। এর আগে এই মামলার তদন্তে গতি আনতে সিবিআই-কে নির্দেশ দিয়েছিল আদালত।