Upper Primary: আপার প্রাইমারির ১৫৮৫ জনের অক্টোবরেই ইন্টারভিউ, বিজ্ঞপ্তি জারি SSC-র

SSC: আপার প্রাইমারিতে বাকি থাকা ১৫৮৫ জনকে চাকরিপ্রার্থীকে ইন্টারভিউয়ের জন্য ডাকছে এসএসসি। অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকে শুরু হবে ইন্টারভিউয়ের প্রক্রিয়া।

Upper Primary: আপার প্রাইমারির ১৫৮৫ জনের অক্টোবরেই ইন্টারভিউ, বিজ্ঞপ্তি জারি SSC-র
এসএসসি ভবন। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 3:51 PM

কলকাতা: এবার আরও তৎপর স্কুল সার্ভিস কমিশন। পুজোর আগে ড্যামেজ কন্ট্রোলের ভরপুর চেষ্টা কমিশনের। এবার আপার প্রাইমারিতে বাকি থাকা ১৫৮৫ জনকে চাকরিপ্রার্থীকে ইন্টারভিউয়ের জন্য ডাকছে এসএসসি। অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকে শুরু হবে ইন্টারভিউয়ের প্রক্রিয়া। এই সংক্রান্ত বিষয়ে ইতিমধ্যেই কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। উল্লেখ্য, আপার প্রাইমারি নিয়ে আশার কথা আগেই শুনিয়েছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

মঙ্গলবার তিনি আশ্বস্ত করে জানিয়েছিলেন, পুজোর ছুটির আগেই আপার প্রাইমারির ইন্টারভিউয়ের জন্য নোটিফিকেশন জারি হতে পারে। ১৫৮৫ জন চাকরিপ্রার্থীর ইন্টারভিউ নেওয়া হবে এবং তারপর ফাইনাল মেধা তালিকা প্রকাশ হবে। সেই মতোই এগোচ্ছে স্কুল সার্ভিস কমিশন। এসএসসির তরফেও সোমবার এই আশার কথা জানানো হয়েছিল। বলা হয়েছিল, আদালতের অনুমতি পেলে পুজোর আগেই বিজ্ঞপ্তি জারি করা হবে। শুক্রবার সেই বিজ্ঞপ্তি প্রকাশ করল কমিশন।

এসএসসির থেকে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যোগ্য চাকরিপ্রার্থীরা এসএসসির ওয়েবসাইট থেকে পার্সোনালিটি টেস্টের জন্য ইনটিমেশন লেটার ডাউনলোড করতে পারবেন। ১৪ অক্টোবর থেকে কমিশনের ওয়েবসাইটে তা পাওয়া যাবে। এর আগে সোমবার সাংবাদিক বৈঠক করে জানানো হয়েছিল, আপার প্রাইমারির জন্য ইন্টারভিউ বোর্ড গঠনের কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়ে গিয়েছে। চাকরিপ্রার্থীদের  সব প্রয়োজনীয় নথির অরিজিনাল এবং ফটোকপি করিয়ে নিয়ে ইন্টারভিউয়ের জন্য আসতে বলা হয়েছে। যদি কেউ অরিজিনাল নথি দেখাতে না পারেন, তাহলে তাঁকে পার্সোনালিটি টেস্ট বা ইন্টারভিউয়ের জন্য বসতে দেওয়া হবে না। এই ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হলে, তার ভিত্তিতে তৈরি হবে চূড়ান্ত মেধাতালিকা এবং তার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে।

পুজোর আগে আপার প্রাইমারির চাকরিপ্রার্থীদের জন্য এটি নিঃসন্দেহে একটি বড় খবর। এতদিন ধরে অপেক্ষা এবার শেষ হতে চলেছে তাঁদের। আদালতের অনুমতিক্রমে অক্টোবর মাসের তৃতীয় সপ্তাহ থেকেই শুরু হয়ে যাবে ইন্টারভিউয়ের প্রক্রিয়া। তার জন্য সবরকমভাবে প্রস্তুতি নিয়ে রেখেছে স্কুল সার্ভিস কমিশন।