SSC নিয়োগে বড় খবর! সোমবারই উচ্চ প্রাথমিকের তালিকা প্রকাশ করছে কমিশন, রইল বিস্তারিত

সায়নী জোয়ারদার

সায়নী জোয়ারদার |

Updated on: Jun 20, 2021 | 12:29 PM

SSC Recruitment: শনিবারই স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। সেখানে বলা হয়, ২১ তারিখ অর্থাৎ সোমবারই এসএসসি-র ওয়েবসাইটে তালিকা প্রকাশ করা হবে।

SSC নিয়োগে বড় খবর! সোমবারই উচ্চ প্রাথমিকের তালিকা প্রকাশ করছে কমিশন, রইল বিস্তারিত
ফাইল চিত্র

কলকাতা: অবশেষে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শুরু হচ্ছে। সোমবারই ইন্টারভিউয়ের জন্য তালিকা প্রকাশ করবে স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি (SSC)। অস্বচ্ছতার অভিযোগে এর আগে বাতিল হয় মেধা তালিকা। ভোট ও মামলার জেরে বিলম্ব হয় প্রক্রিয়ায়। ফের সেই নিয়োগ শুরু করতে চলেছে। নিঃসন্দেহে চাকরি প্রার্থীদের জন্য বড় স্বস্তির খবর। সোমবার বিকেলের পর এসএসসির ওয়েবসাইট www.westbengalssc.com-এ সেই তালিকা দেখা যাবে।

notice

দীর্ঘদিন ধরে এই উচ্চ প্রাথমিক নিয়োগ ঘিরে টালমাটাল পরিস্থিতি চলছে। ২০১৬ সাল থেকে এই নিয়োগ প্রক্রিয়া চলছে। যদিও নানা দুর্নীতির অভিযোগে এখনও অবধি তা সম্পূর্ণ করা যায়নি। নিয়োগ তালিকার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলে গত বছরই আদালতের দ্বারস্থ হন বেশ কয়েকজন চাকরি প্রার্থী। এরপরই আদালত নির্দেশ দেয় নতুন করে সমস্ত ভেরিফিকেশন করতে হবে। তবে সে সময় নির্দিষ্ট সময়সীমাও বেঁধে দেওয়া হয় আদালতের তরফে। আদালত নির্দেশ দেয়, ৪ জানুয়ারি ২০২১ থেকে ভেরিফিকেশন শুরু করতে হবে। ১০ মে-র মধ্যে যাবতীয় ইন্টারভিউ নিতে হবে। ৩১ জুলাইয়ের মধ্যে শেষ করতে হবে নিয়োগ প্রক্রিয়া।

আরও পড়ুন: বিজেপিতে ভাঙন ধরিয়ে তৃণমূলে যোগ গোবরডাঙার মুকুলঘনিষ্ঠ তপন সিনহার

শনিবারই স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। সেখানে বলা হয়, ২১ তারিখ অর্থাৎ সোমবারই এসএসসি-র ওয়েবসাইটে তালিকা প্রকাশ করা হবে। কারা ইন্টারভিউ দিতে পারবেন তাঁদের নামের তালিকা প্রকাশ করবে কমিশন। কোনও রকম সমস্যা হলে তার জন্য হেল্পলাইন নম্বরও দিয়ে দেওয়া হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। কোনও অভিযোগ থাকলে ৯০৫১১৭৪৭০০ ও ৯০৫১১৭৬৫০০ নম্বরে ফোন করতে পারবেন চাকরি প্রার্থীরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla