Suvendu on Voter List: বিজেপি করায় তালিকায় নাম নেই! ভোটার লিস্টে কারচুপির অভিযোগে সরব শুভেন্দু

ভোটার তালিকায় কারচুরপির অভিযোগ তুলে শুভেন্দু সাংবাদিক সম্মেলনে বলেছেন, “ডায়মন্ড হারবার, আলিপুর-সহ গোটা রাজ্যের অনেক এসডিও এই অপকর্মে সামিল হয়েছে। এটাতে মৌখিক সম্মতি দিয়েছেন জেলাশাসকরা।” বেশ কয়েক জন জেলাশাসকের নাম নিয়েও আক্রমণ শানিয়েছেন শুভেন্দু।

Suvendu on Voter List: বিজেপি করায় তালিকায় নাম নেই! ভোটার লিস্টে কারচুপির অভিযোগে সরব শুভেন্দু
নির্বাচনে কমিশনে শুভেন্দু অধিকারী।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2024 | 2:55 PM

কলকাতা: ভোটার তালিকায় কারচুপির অভিযোগ তুলে রাজ্য নির্বাচন কমিশনের অফিসে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৈধ ভোটার হওয়া সত্ত্বেও ভোটার তালিকা থেকে নাম কেটে দেওয়া হয়েছে। শুক্রবার নির্বাচন কমিশনের অফিসে গিয়ে এমনই অভিযোগ করলেন নন্দীগ্রামের বিধায়ক। ভোটার হওয়া সত্ত্বেও তালিকা থেকে নাম বাদ গিয়েছে, এ রকম ২৫ জনকে সঙ্গে নিয়ে কমিশনের অফিসে এসেছিলেন শুভেন্দু। ওই তাঁর দাবি, ভোটার তালিকা থেকে নাম বাদ যাওয়ারা সবাই ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের বাসিন্দা। এবং এরা বিজেপি কর্মী হিসাবে পরিচিত। উদ্দেশ্য প্রণোদিত ভাবেই নাম বাদ দেওয়ার ঘটনা ঘটানো হয়েছে বলে অভিযোগ। এই কাজে বিডিও, এসডিও, এমনকি জেলাশাসকরাও জড়িত বলে অভিযোগ শুভেন্দু অধিকারীর। নির্বাচনের কমিশনারকেও তোপ দেগেছেন শুভেন্দু।

ভোটার তালিকায় কারচুরপির অভিযোগ তুলে শুভেন্দু সাংবাদিক সম্মেলনে বলেছেন, “ডায়মন্ড হারবার, আলিপুর-সহ গোটা রাজ্যের অনেক এসডিও এই অপকর্মে সামিল হয়েছে। এটাতে মৌখিক সম্মতি দিয়েছেন জেলাশাসকরা।” বেশ কয়েক জন জেলাশাসকের নাম নিয়েও আক্রমণ শানিয়েছেন শুভেন্দু। এরই মধ্যে কিছু জেলাশাসক তা আটকানোর চেষ্টা করেছে বলেও জানিয়েছেন তিনি। শুভেন্দু আরও বলেছেন, “পশ্চিমবঙ্গে ভোটার তালিকায় এ বার যে ধরনের কারচুপি যেভাবে বিডিওদের নেতৃত্বে হয়েছে, তাতে চুক্তিভিত্তিক কর্মী, ডেটা এন্ট্রি অপারেটরদেরও যোগসাজশ রয়েছে। সংঘঠিতভাবে এই অপরাধ করা হয়েছে। এ ঘটনা ভারতেও কোথাও হয়নি।”

ভোটার লিস্টে কারচুপিকে ‘ডায়মন্ড হারবার মডেল’ অ্যাখ্যা দিয়েছেন শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, রাজ্যের ৪২টি আসনে কমবেশি এই ঘটনা ঘটেছে। রাজনৈতিকভাবে বাদ যাওয়া ভোটারদের যাতে তালিকায় অন্তর্ভুক্ত করা হয়, সেই দাবিও এ দিন কমিশনারের কাছে জানিয়েছেন বিরোধী দলনেতা। এ বিষয়ে তিনি বলেছেন, “যাঁদের নাম বাদ পড়েছে, তাঁদের অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছি কমিশনে।”