Suvendu Adhikari: ‘উন্নয়ন বয়ে চলেছে মুখ্যমন্ত্রীর কেন্দ্রে,’ ভবানীপুরের জলযন্ত্রণার ছবি দিয়ে কটাক্ষ শুভেন্দুর

Bhawanipur By Election: টুইটারে শুভেন্দুর কটাক্ষ, "জল জল, সব জায়গায়, পানের জন্য এক ফোঁটা নয়/ অক্ষম মন্ত্রীরা ঘুরছেন ভোটের জন্য, চিন্তার সময় নেই...''

Suvendu Adhikari: 'উন্নয়ন বয়ে চলেছে মুখ্যমন্ত্রীর কেন্দ্রে,' ভবানীপুরের জলযন্ত্রণার ছবি দিয়ে কটাক্ষ শুভেন্দুর
মমতার দেওয়া ম্যানমেড তত্ত্ব ওড়ালেন শুভেন্দু। অলঙ্করণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 12:57 PM

কলকাতা: গত কয়েকদিনের টানা বৃষ্টিতে নাকাল কলকাতাবাসী। একের পর এক জল জমে থাকা, বিদ্যুতের খুঁটিতে শর্টশার্কিট হয়ে মৃত্যুর ঘটনায় ‘জল আতঙ্ক’ বাড়ছে কলকাতাবাসীর। এই প্রেক্ষিতে ভবানীপুর (Bhabanipur) বিধানসভা এলাকায় জলযন্ত্রণার ছবি তুলে ধরে শাসক দল তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) কে খোঁচা দিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বিরোধী নেতার কটাক্ষ, মুখ্যমন্ত্রীর বিধানসভা কেন্দ্রে উন্নয়ন ‘বয়ে চলেছে।’

আর পাঁচদিন বাকি ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন। তৃণমূল শিবির যতই দাবি করুম তৃণমূল সুপ্রিমোর জয় নিশ্চিত, প্রচারে বিন্দুমাত্র ফাঁক ফোঁকর রাখতে নারাজ বিজেপি শিবির। দফায় দফায় প্রিয়াঙ্কা টিবরেওয়ালের জন্য শুভেন্দু অধিকারীদের সভা থেকে শুরু করে মৃত বিজেপি নেতার দেহ নিয়ে সোজা মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখানো, সব ক্ষেত্রেই লক্ষ্য সেই ভবানীপুর বিধানসভা। এবার সেই কেন্দ্রের ‘জলছবি’-র চিত্র দেখিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন শুভেন্দু। ঠিক কী লিখেছেন তিনি টুইটারে?

কোলরিজ়ের বিখ্যাত কবিতার লাইন উদ্ধৃত করে শুভেন্দু ভবানীপুর কেন্দ্রের জল-দুর্ভোগের ভিডিয়ো তুলে ধরেছেন তাঁর টুইটার হ্যান্ডেলে। সেই ইংরেজি টুইটের বাংলা তর্জমা করলে দাঁড়ায়, “জল জল, সব জায়গায়, পানের জন্য এক ফোঁটা নয়/ অক্ষম মন্ত্রীরা ঘুরছেন ভোটের জন্য, চিন্তার সময় নেই…”

এর পর রাজ্যের বিরোধী নেতা লিখেছেন, “ভবানীপুর কেন্দ্রের বডিগার্ড লাইনের অবস্থা। উন্নয়ন বয়ে চলেছে যে কেন্দ্র থেকে গত ১০ বছর প্রতিনিধিত্ব করছেন মুখ্যমন্ত্রী। নিজের ভোটদানের আগে চিন্তাভাবনা করবেন।”

উল্লেখ্য, এর আগে খড়তদহে একই পরিবারের তিন সদস্যের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় রাজ্য সরকারকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছিলেন শুভেন্দু অধিকারী। সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, ‘পশ্চিমবঙ্গের দুর্যোগ মোকাবিলার ব্যবস্থাপনা নিজেই একটি বিপর্যয়।’ তার পর রাজ্য প্রশসনের ভূমিকা নিয়ে প্রাক্তন সেচমন্ত্রী কটাক্ষ ছিল, “আমলাতান্ত্রিক লালফিতেই আটকে গিয়েছিল ২ কোটি টাকার পাম্পিং প্রকল্প? ভুল অগ্রাধিকারের দৃষ্টান্ত।”

এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র ভবানীপুরের জমা জলের ছবি দিয়ে কটাক্ষ করলেন তিনি। এদিকে কলকাতার পুরপ্রশাসক তথা প্রাক্তন মেয়র ফিরহাদ হাকিম এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে প্রচার সারলেন। প্রচার এসে তিনি বলেন, “সাধারণ মানুষ আমাদের সঙ্গে রয়েছে, ৩০ তারিখ মানুষ যদি ভোট দিতে পারে তাহলে বড় ব্যবধানে জিত হবে। কারণ বৃষ্টির বাধা আসতে পারে। আসন্ন বৃষ্টির জন্য পুরসভা পুরোপুরি ভাবে তৈরি রয়েছে। কিন্তু যে পরিমাণ বৃষ্টি হচ্ছে তাতে ওয়াটার লগিং হতেই পারে।”

তাঁর আরও ব্যাখ্যা, “শুধু আমাদের এখানে না (পড়ুন কলকাতা) বম্বে, দিল্লি, আহমেদাবাদ, কলকাতা, মাদ্রাজ- সব জায়গাতেই জল জমে। কারণ মেঘ ভেঙে বৃষ্টি হচ্ছে। এই ধরনের বৃষ্টি হবে কোনও আরবান প্লেনার আগে বুঝতে পারেনি। যদি এই বৃষ্টিকে সামাল দিতে হয় তাহলে যে ড্রেনেজ সিস্টেম তৈরি করতে হবে তাতে দশ হাজার থেকে পনেরো হাজার কোটি টাকা লাগবে শুধু কলকাতাতেই। এই জল বার করতে যে বড়ো পাইপ বসাতে হবে তারও জায়গা নেই কলকাতায়।”

আরও পড়ুন: RG Kar Medical: রাতারাতি বদল আরজি করের ডেপুটি সুপার, ছাত্র আন্দোলনের জের? উঠছে প্রশ্ন