Suvendu Adhikari: নওশাদ ভাইয়ের দম আছে, রাষ্ট্রবাদী মুসলিমদের সঙ্গে বিজেপির কোনও বিরোধ নেই: শুভেন্দু

Suvendu on Nawsad: একজন নির্বাচিত জনপ্রতিনিধির সঙ্গে যে ধরনের আচরণ করা হচ্ছে, সেই নিয়েও তীব্র আপত্তি রয়েছে রাজ্য বিধানসভার বিরোধী দলনেতার।

Suvendu Adhikari: নওশাদ ভাইয়ের দম আছে, রাষ্ট্রবাদী মুসলিমদের সঙ্গে বিজেপির কোনও বিরোধ নেই: শুভেন্দু
নওশাদ সিদ্দিকী ও শুভেন্দু অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 10:31 PM

কলকাতা: আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীর (Nawsad Siddique) গ্রেফতারি নিয়ে এবার শাসক শিবিরকে কড়া ভাষায় বিঁধলেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বললেন, ‘নওশাদ ভাইয়ের দম আছে’। পাশাপাশি রাষ্ট্রবাদী সংখ্যালঘু মুসলিমদের সঙ্গে বিজেপির কোনও বিরোধ নেই বলেও এদিন মন্তব্য করেন শুভেন্দু। অর্জুন সিংয়ের দলবদলের প্রসঙ্গ টেনে এনে বলেন, ‘অর্জুন সিংকে বলা হয়েছিল আনুগত্য বদল করার জন্য। বলা হয়েছিল, ঠিক করো জেলে থাকবে নাকি বাইরে থাকবে। যাদের দম নেই, তারা সারেন্ডার করেছে। নওশাদ ভাইয়ের দম আছে, তাই সারেন্ডার করেনি।’ একজন নির্বাচিত জনপ্রতিনিধির সঙ্গে যে ধরনের আচরণ করা হচ্ছে, সেই নিয়েও তীব্র আপত্তি রয়েছে রাজ্য বিধানসভার বিরোধী দলনেতার।

রাজ্য বিধানসভায় অধিবেশন চলাকালীন যে বিরোধীদের বক্তব্যের সময়ে যে নওশাদকে কথা বলার যথেষ্ট সময় দেয় বিজেপি, সেই কথাও এদিন বুঝিয়ে দিলেন শুভেন্দু। নওশাদ প্রসঙ্গে বললেন, ‘বিধানসভায় বিরোধী শিবিরে একমাত্র অবিজেপি বিধায়ক উনি। আমরা পাঁচ মিনিট নিজেরা না বলে আইএসএফ-এর একমাত্র বিধায়ককে দিয়ে দিই।’ বিরোধী দলনেতার কথায়, নওশাদের দল আইএসএফ-এর সঙ্গে বিজেপির এজেন্ডা এক নয়, অনেক বিষয়ে ভিন্ন মত রয়েছে। কিন্তু বহুদলীয় গণতন্ত্রে সব রাজনৈতিক দলের মিটিং-মিছিল করার অধিকার রয়েছে বলেই মত তাঁর। বলেন, ‘যাঁরা বিধায়ক, সাংসদ, তাঁরা মানুষের ভোটে জেতা প্রতিনিধি। তাঁদের সঙ্গে সাধারণ চোর-ডাকাতদের মতো করে আচারণ করা উচিত নয়।’

প্রসঙ্গত, গত ২১ জানুয়ারি ধর্মতলায় আইএসএফ-এর এক কর্মসূচি ঘিরে উত্তাল হয়েছিল কলকাতা। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েছিলেন আইএসএফ নেতা-কর্মীরা। আর এরপরই গ্রেফতার করা হয়েছিল নওশাদকে। আদালতে পেশ করা হলে ১ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছিল। তারপর ফের আদালতে পেশ করা হলে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে নওশাদকে। এদিকে ভাঙড়ের আইএসএফ বিধায়কের গ্রেফতারির প্রতিবাদে জেলায় জেলায় বিক্ষোভ-প্রতিবাদের খণ্ডচিত্র ধরা পড়েছে। এরই মধ্যে শুভেন্দুর এই মন্তব্য স্বাভাবিকভাবেই যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।