Suvendu Adhikari on Bonny: ‘২ বছর হল বনির সঙ্গে দলের সম্পর্ক নেই’, সাফ জানালেন শুভেন্দু

Suvendu Adhikari on Bonny: বৃহস্পতিবার সকালেই ইডি-র দফতরে পৌঁছেছেন বনি সেনগুপ্ত। কুন্তল ঘোষের সঙ্গে তাঁর লেনদেনের যোগ পাওয়া গিয়েছে বলে অভিযোগ।

Suvendu Adhikari on Bonny: '২ বছর হল বনির সঙ্গে দলের সম্পর্ক নেই', সাফ জানালেন শুভেন্দু
বনি প্রসঙ্গে শুভেন্দু
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2023 | 1:46 PM

কলকাতা : ২০২১-এ রাজ্যের ‘হাই ভোল্টেজ’ বিধানসভা নির্বাচনের আগে টলিপাড়ার অনেক অভিনেতা-অভিনেত্রীকে রাজনৈতিক দলের পতাকা হাতে নিয়ে দেখা গিয়েছিল। তাঁদের মধ্যে অন্যতম বনি সেনগুপ্ত (Bonny Sengupta)। মা পিয়া সেনগুপ্ত তৃণমূলের সদস্য হওয়া সত্ত্বেও বিজেপির দলীয় কার্যালয়ে গিয়ে গেরুয়া শিবিরে ঘটা করে নাম লিখিয়েছিলেন বনি। তবে আপাতত বিজেপির সঙ্গে অভিনেতার আর কোনও সম্পর্ক নেই বলেই জানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একদিকে যখন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে জিজ্ঞাসাবাদ চলছে অভিনেতার, তখন সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন, ২ বছর হয়ে গেল বিজেপির সঙ্গে বনি সেনগুপ্তের কোনও সম্পর্ক নেই। নিয়োগ দুর্নীতিতে বনিকে তলব করা হয়েছে শুনে শুভেন্দুর স্পষ্ট জবাব, ‘বনি যদি আর্থিক দুর্নীতি করে থাকেন, তাহলে তাঁকেই ফেস করতে হবে।’

তদন্তকারীরা নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত কুন্তল ঘোষের সঙ্গে বনির লেনদেনের হদিশ পেয়েছেন বলে সূত্রের খবর। সেই সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই নথি সহ ইডি অফিসে তলব করা হয়েছে অভিনেতা। এদিন সকাল ১০ টা ১০ মিনিটে সিজিও কমপ্লেক্সে পৌঁছেও গিয়েছেন তিনি।

উল্লেখ্য, ২০২১-এ বিজেপিতে যোগ দেওয়া বনি, দলের সঙ্গে সম্পর্ক ত্যাগ করার কথা জানিয়েছিলেন ২০২২-এই। তাঁর বক্তব্য ছিল, প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হয়েছে বিজেপি, তাই এক বছরেই মোহভঙ্গ। আর এদিন বিধানসভায় সাংবাদিক বৈঠকে শুভেন্দু জানালেন, একুশের নির্বাচনের ফল প্রকাশের পর প্রায় ২ বছর হয়ে গেল, দলের সঙ্গে সম্পর্ক নেই বনির।

এই প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, ‘আসলে কালো টাকা সাদা করার চেষ্টা চলছিল। আর তা করার একটা বড় জায়গা হল ফিল্ম ইন্ডাস্ট্রি। যত তদন্ত হবে, ততই সব সামনে আসবে।’

তবে বনির মা পিয়া সেনগুপ্ত জানিয়েছেন, বনিকে সিনেমায় অভিনয় করাতে চেয়েছিলেন কুন্তল। সেই মতো অগ্রিম টাকাও দিয়ে দিয়েছিলেন বনিকে। তবে শেষ পর্যন্ত হয়নি সেই সিনেমা। বদলে অগ্রিম টাকার বিনিময়ে বনিকে একের পর এক স্টেজ শো করানো হয়েছিল বলেও জানিয়েছেন পিয়াদেবী। তাঁর দাবি, কুন্তলের সঙ্গে লেনদেনের কথা সত্যি হলেও দুর্নীতির বিষয়ে তাঁদের কিছু জানা ছিল না।

উল্লেখ্য, বনির দীর্ঘদিনের প্রেমিকা বলে পরিচিত অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায় বিধানসভা নির্বাচনের আগে যোগ দিয়েছিলেন তৃণমূলে। তাঁকে কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে টিকিটও দিয়েছিল তৃণমূল। তবে প্রতিপক্ষ মুকুল রায়ের কাছে হেরে যান তিনি।