Suvendu Adhikari on Shatrughan Sinha: ‘বিহারী’দের নিয়ে ‘স্বচ্ছ’ মনোভাব তৃণমূলের! বিধায়কের ভিডিয়োই হাতিয়ার করলেন শুভেন্দু

Suvendu Adhikari on Shatrughan Sinha: রবিবার দুই কেন্দ্রে তৃণমূল প্রার্থীর নাম ঘোষণা করেছেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আসানসোলে তৃণমূলের মুখ বলিউডের তারকা শত্রুঘ্ন সিনহা।

Suvendu Adhikari on Shatrughan Sinha: 'বিহারী'দের নিয়ে 'স্বচ্ছ' মনোভাব তৃণমূলের! বিধায়কের ভিডিয়োই হাতিয়ার করলেন শুভেন্দু
বিধায়কের বক্তব্যের ভিডিয়ো টুইট করলেন শুভেন্দু
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2022 | 6:10 PM

কলকাতা : রাজ্য রাজনীতিতে নয়া চমক দিয়ে তৃণমূল প্রার্থী হিসেবে শত্রুঘ্ন সিনহার নাম ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আসানসোলের উপ নির্বাচনে প্রার্থী করা হয়েছে ‘বিহারীবাবু’কে। আর নেত্রীর এই ঘোষণার পর থেকেই বহিরাগত ইস্যুতে সরব হয়েছে গেরুয়া শিবির। বিধানসভা নির্বাচনের সময় বঙ্গ বিজেপির বিরুদ্ধে যে প্রশ্ন তুলেছিল তৃণমূল, আজ সেই একই অস্ত্রে শান দিচ্ছে বিরোধী শিবির। আরও একধাপ এগিয়ে তৃণমূল বিধায়কের বক্তব্যের ভিডিয়ো সামনে এনে শাসক দলকে আরও অস্বস্তিতে ফেলার চেষ্টা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, তৃণমূলের নেতা-মন্ত্রীরা ‘বিহারী’দের সম্পর্কে কী মত পোষণ করেন, তা এই ভিডিয়ো থেকে আরও স্পষ্ট হয়ে যাবে।

সোমবার টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করেছেন শুভেন্দু অধিকারী। যেখানে দেখা যাচ্ছে, বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারি তাঁর বক্তব্যে সরাসরি বিহারের মানুষদের উদ্দেশে আক্রমণ শানাচ্ছেন। কার্যত ‘বিহারী’দের বাংলা-ছাড়া হওয়ার কথা বলছেন তিনি। আর সেই ভিডিয়োকেই হাতিয়ার করেছেন শুভেন্দু। বিহারের মানুষদের প্রতি দলের সহকর্মীদের কী মনোভাব, সেটা শত্রুঘ্ন সিনহাকে বুঝিয়ে দিতে চেয়েছেন তিনি। তবে এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি TV9 বাংলা।

ঠিক কী বলতে শোনা যাচ্ছে মনোরঞ্জন ব্যাপারিকে?

ভিডিয়োতে দেখা যাচ্ছে কলকাতা বইমেলার মঞ্চে বক্তব্য রাখছেন মনোরঞ্জন ব্যাপারি। সেখানে তাঁর বক্তব্য, ‘বিহারী’রা বলে থাকেন, ‘বাংলায় কিছুই নেই’। বিধায়কের দাবি, যদি বাংলায় সত্যিই কিছু না থাকে, তাহলে বাংলায় আছেন কেন? বাংলা ছেড়ে বিহারে ফিরে যাওয়ার কথা বলতে শোনা যাচ্ছে বিধায়ককে। তিনি বলছেন, ‘বাংলায় যা আছে তা দিয়েই আমাদের চলে যাবে।’ ‘বিহারী’দের ‘বিমারি’ বা অসুখ বলেও সম্বোধন করতে শোনা যাচ্ছে তাঁকে। বিধায়কের বার্তা, যদি বাঙালি সত্ত্বা থাকে, তাহলে বলতে হবে ‘এক বিহারীর অর্থ ১০০ বিমারি।’

কী বলছেন শুভেন্দু?

টুইটে শুভেন্দু অধিকারী শত্রুঘ্ন সিনহাকে বার্তা দিয়েছেন, তৃণমূলের সহকর্মীরা ‘বিহারী’দের বিষয়ে কী মত পোষণ করেন, তা যথেষ্ট স্বচ্ছ। শুধু তাই নয়, বিধানসভা নির্বাচনের সময়, মমতা বন্দ্যোপাধ্যায় যে বিহারের মানুষদের ‘বহিরাগত’ বলেছিলেন, সে কথাও মনে করিয়ে দিয়েছেন শুভেন্দু। এ ব্যাপারে এখনও বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারির সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

শুভেন্দুর আগে লকেট চট্টোপাধ্যায়, অমিত মালব্য সহ বিজেপির অনেক নেতাই বহিরাগত আখ্যা নিয়ে তৃণমূলকে পাল্টা খোঁচা দিতে শুরু করেছেন।

আরও পড়ুন : TMC Councillor murder: দুই কাউন্সিলর খুনে উদ্বিগ্ন মমতা, নবান্নে জরুরি বৈঠক শেষ হতেই পানিহাটি পৌঁছল CID টিম