Swastha Bhaban: নিয়োগের দাবিতে নার্সিং স্টাফদের বিক্ষোভ, উত্তপ্ত স্বাস্থ্য ভবন চত্বর

Swastha Bhaban: আন্দোলনকারীদের দাবি, ২০২১ সালে নোটিফিকেশন বেরোনোর পর ২০২২ সালের মে মাসে ইন্টারভিউ হয়। সেখান থেকে এলিজিবল হয় ২৪৮৫ জন নার্স।

Swastha Bhaban: নিয়োগের দাবিতে নার্সিং স্টাফদের বিক্ষোভ, উত্তপ্ত স্বাস্থ্য ভবন চত্বর
নার্সিং পড়ুয়াদের বিক্ষোভ
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Aug 16, 2022 | 2:07 PM

কলকাতা: স্বাস্থ্যভবনে নিয়োগের দাবিতে নার্সিং স্টাফদের বিক্ষোভ। দ্রুত নিয়োগের দাবিতে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখালেন নার্সিং স্টাফরা। জানা গিয়েছে, ২০২১ সালের নোটিফিকেশন বেরোলেও এখনও নিয়োগ পাযননি ২৪৮৫ এলিজিবল নার্সিং স্টাফ।

তাই মঙ্গলবার তাঁরা দ্রুত নিয়োগের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন। আন্দোলনকারীদের দাবি, ২০২১ সালে নোটিফিকেশন বেরোনোর পর ২০২২ সালের মে মাসে ইন্টারভিউ হয়। সেখান থেকে এলিজিবল হয় ২৪৮৫ জন নার্স।

অভিযোগ, দীর্ঘ দিন পেরিয়ে গেলেও তাদের নিয়োগ প্রক্রিয়া হচ্ছে না। প্যান্ডামিক সময়ে বারংবার নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করলেও, তাঁদের নিয়োগ করছে না কর্তৃপক্ষ। তাঁদের দাবি, স্বাস্থ্য ভবনে যোগাযোগ করলে এইচআরসিতে যোগাযোগ করতে বলা হয়। এবং সেখানে গেলে স্বাস্থ্য ভবনে যোগাযোগ করতে বলা হচ্ছে।

এক দফতর থেকে অন্য দফতর ঘুরেই চলেছেন প্রার্থীরা। দিশাহীনতায় ঘুরতে থাকা নার্সদের নিয়োগের দাবি নিয়ে মঙ্গলবার স্বাস্থ্য ভবনের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির ডাক দেন তাঁরা। তাঁদের দাবির পক্ষে এদিন তাঁরা স্বাস্থ্য অধিকর্তার কাছে ডেপুটেশন জমা দেওয়ার কথা বলেন। তাঁদের দাবি না মানা হলে আগামীদিনেও আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান চাকরিপ্রার্থী নার্সরা।

এই খবরটিও পড়ুন

শিক্ষাক্ষেত্র বাদেও সরকারি হাসপাতালে নিয়োগে অনিয়মের অভিযোগে উত্তাল হয়েছে রাজ্য রাজনীতি। প্রতিবাদ-আন্দোলন চলছেই।  গত মে মাসেই উত্তপ্ত হয়ে ওঠে স্বাস্থ্যভবন চত্বর। নার্সিং পড়ুয়ারা বিক্ষোভ দেখান। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে পুলিশ। আর পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের ধস্তাধস্তিতে উত্তপ্ত হয়ে ওঠে স্বাস্থ্য ভবন চত্বর।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla