দুশ্চিন্তা বাড়াচ্ছে সোয়াইন ফ্লু, বেলেঘাটা আইডি-তে মৃত্যু এক মহিলার, সতর্ক স্বাস্থ্যভবনও

আরও দু'জন রোগী সন্দেহভাজন হিসেবে ভর্তি রয়েছেন। ফলে চিন্তামুক্ত হতে পারছে না স্বাস্থ্য দফতর।

দুশ্চিন্তা বাড়াচ্ছে সোয়াইন ফ্লু, বেলেঘাটা আইডি-তে মৃত্যু এক মহিলার, সতর্ক স্বাস্থ্যভবনও
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 09, 2021 | 9:07 PM

কলকাতা: কোভিডের নাগপাশ থেকে এখনও মুক্তি মেলেনি। কবে মিলবে, তা কেউই জানেন না। এরই মধ্যে রাজ্যে নতুন করে আতঙ্ক বাড়াচ্ছে সোয়াইন ফ্লু। সূত্রের খবর, এ রাজ্যে সোয়াইন ফ্লু-র গতিবিধি চিন্তায় রেখেছে স্বাস্থ্যভবনকে। কারণ, বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসাধীন এই রোগীর মৃত্যু হয়েছে সম্প্রতি। আরও দু’জন রোগী সন্দেহভাজন হিসেবে ভর্তি রয়েছেন। ফলে চিন্তামুক্ত হতে পারছে না স্বাস্থ্য দফতর।

ঠিক এক সপ্তাহ আগে, গত সোমবারই এক বেসরকারি নার্সিংহোম থেকে এক রোগীকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়। ৫৩ বছর বয়সী এই মহিলা সোয়ইন ফ্লু-তে আক্রান্ত বলে জানা যায়। এরপর দিনই মৃত্যু হয় ওই রোগীর। কিন্তু সময় যত গড়াচ্ছে, উদ্বেগ ততই বাড়ছে। কারণ, গত এক সপ্তাহে আরও দু’জন রোগী সোয়াইন ফ্লু আক্রান্ত সন্দেহে বেলাঘাটার হাসপাতালে ভর্তি হন। যদিও আপাত স্বস্তি দিয়ে তাঁদের দু’জনেরই রিপোর্ট নেগেটিভ এসেছে বলে খবর।

তবে বেলেঘাটা আইডি হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য, যেভাবে সোয়াইন ফ্লু সংক্রমণ ক্রমশ মাথাচাড়া দিচ্ছে, তাতে পৃথক সোয়াইন ফ্লু ওয়ার্ড খোলা প্রয়োজন হয়ে পড়েছে। এই মর্মে ইতিমধ্যেই স্বাস্থ্যভবনকে একটি চিঠিও লেখা হয়েছে বলে খবর সূত্রের।

যদিও স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, বর্তমানে সোয়াইন ফ্লু-র মরসুম চলার কারণে এই রোগের কিছুটা বাড়াবাড়ি এই সময়ে দেখা যায়। বেলেঘাটা আইডি হাসপাতালে যেভাবে এক রোগীর মৃত্যু হল, তা যাতে আগামী সময় রোখা যায় সেটা নিশ্চিত করতে ইতিমধ্যেই প্রত্যেক জেলায় এই মর্মে নির্দেশিকা পাঠানো স্বাস্থ্য ভবনের পক্ষ থেকে। আরও পড়ুন: কলকাতা পুরসভায় ফের দেবাঞ্জনকাণ্ডের ছায়া! নিয়োগপত্র নিয়ে হাজির প্রার্থীরাই ধরাল ‘প্রতারক’কে