যাত্রীদের মাথা ফেটে রক্তারক্তি কাণ্ড, কলকাতায় বিমান অবতরণের সময় চরম বিপত্তি

সূত্রের খবর, আহত বিমান যাত্রীদের বর্তমানে বিমানবন্দর নিকটবর্তী একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যাত্রীদের মাথা ফেটে রক্তারক্তি কাণ্ড, কলকাতায় বিমান অবতরণের সময় চরম বিপত্তি
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 07, 2021 | 7:17 PM

কলকাতা: মুম্বই থেকে বিমান অবতরণের সময় বিরাট বিপত্তি কলকাতা বিমানবন্দরে। সূত্রের খবর, যান্ত্রিক গোলযোগের জেরে এ দিন ভিস্তারার একটি বিমান অবতরণের সময় তীব্র ঝাঁকুনি অনুভূত হয়। ঝাঁকুনির তীব্রতা এতটাই ছিল যে বেশ কয়েকজন যাত্রী গুরুতর আঘাত পান। এমনকি, ৩ জন যাত্রীর মাথাও ফেটে যায়। সূত্রের খবর, আহত বিমান যাত্রীদের বর্তমানে বিমানবন্দর নিকটবর্তী একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার বিকেল থেকেই কালো মেঘে ঢেকে গিয়েছিল কলকাতার আকাশ। সঙ্গে শুরু হয় মারাত্মক বজ্রপাত। ঠিক সেই সময়েই মাঝ আকাশে কলকাতা বিমানবন্দরে অবতরণের প্রস্তুতি চালাচ্ছিল মুম্বই থেকে আগত ভিস্তারার বিমান। বিকেল ৪ টে বেজে ৫৫ মিনিটে বিমানটির চাকা রানওয়ে ছুঁতেই ঘটে যায় বিপত্তি। শুরু হয় ভয়ঙ্কর ঝাঁকুনি। সেই ঝাঁকুনির জেরে ৩ যাত্রীর মাথা ফেটে যায়। এর মধ্যে দুই ব্যক্তি ৬০ উর্ধ্ব বলেও খবর। মাথা ফাটে এক প্রৌঢ়, এক বৃদ্ধা ও এক যুবকের। মোট ৫ জন যাত্রী আহত হন।

আরও পড়ুন: অভিষেক ২.০: ২০ বছর মন্ত্রিত্ব চান না, তা হলে কী চাইছেন তৃণমূল সাংসদ?

সূত্রের খবর, মাঝ আকাশেই বিমানে কোনও যান্ত্রিক গোলযোগ দেখা গিয়েছিল যার জেরে এই ঘটনা ঘটে। যদিও সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ খতিয়ে দেখছে আরও কী কী কারণে এই ঘটনা ঘটল। এমন বিপত্তির নেপথ্যে খারাপ আবহাওয়ার কোনও ভূমিকা রয়েছে কি না সেই বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। বেল্ট বাঁধা অবস্থাতেও কীভাবে যাত্রী এত বড় চোট পেলেন সেই বিষয়টি উদ্বেগে রেখেছে কর্তৃপক্ষকে।

আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা নিয়ে রাষ্ট্রপতির হস্তক্ষেপ চাইছে বিজেপি, তবে কি অন্য কোনও ইঙ্গিত?