বইপ্রেমীদের জন্য সুখবর, ১ জুন থেকে খোলা থাকবে বইয়ের দোকান

বিধিনিষেধ মেনেই খুলতে চলেছে কলেজ স্ট্রিট (College Street) বইপাড়া। দুপুর ১২টা থেকে ৩টে পর্যন্ত খোলা রাখার অনুমতি মিলেছে। আপ্লুত বইপ্রেমীরা।

বইপ্রেমীদের জন্য সুখবর, ১ জুন থেকে খোলা থাকবে বইয়ের দোকান
ফাইল ছবি
arunava roy

|

May 31, 2021 | 8:20 PM

কলকাতা: রাজ্যে লকডাউনে চলছে। জরুরি পরিষেবায় ছাড়ের পাশাপাশি এবার বইয়ের (Book) দোকান খোলা রাখার অনুমতি দিল রাজ্য সরকার। আগামীকাল ১ জুন থেকে ১২টা থেকে ৩টে পর্যন্ত খোলা রাখা যাবে বইয়ের দোকান। এই খবরে স্বাবাভিক ভাবেই খুশি বইপাড়া। লকডাউনে পুস্তক বিপণি বন্ধ থাকার কারণে ক্ষোভ জমেছিল প্রকাশক-বই বিক্রেতাদের মধ্যে। গিল্ড পক্ষ থেকে সরাসরি মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেন ত্রিদিবকুমার চট্টোপাধ্যায় এবং সুধাংশুশেখর দে। সেই আবেদনে সাড়া দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

এই মর্মে আজ গিল্ডের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, “আপনাদের অবগতির জন্য জানাই, পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড-এর পক্ষ থকে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে গত ২৮ মে ২০২১ চিঠি দিয়ে আমরা অনুরোধ করি কোভিড ১৯ সংক্রান্ত কড়া বিধিনিষেধের মধ্যে সব নিয়ম মনে যদি কিছুক্ষণের জন্য বইয়ের দোকান খালা রাখা যায়, তাহলে পাঠক, প্রকাশক, লেখক তথা প্রকাশন জগতের সঙ্গে যুক্ত অনেক মানুষের উপকার হবে। আনন্দের সঙ্গে জানাই, মাননীয়া মুখ্যমন্ত্রী আমাদের সেই অনুরোধে সাড়া দিয়েছেন। আগামীকাল ১ জুন থেকে বইয়ের দোকান ১২টা থেকে ৩টে পর্যন্ত খোলা রাখা যাবে। আমরা কৃতজ্ঞ।”

বিধিনিষেধ মেনেই খুলতে চলেছে বইপাড়া। দুপুর ১২টা থেকে ৩টে পর্যন্ত খোলা রাখার অনুমতি মিলেছে। আপ্লুত বইপ্রেমীরা। করোনার ধাক্কায় ক্ষতি হয়েছে বই বিক্রেতাদের। এছাড়া গত বছর আমফানে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় বইপাড়া। লকডাউনে কিছু মানুষের অবসর বাড়ার কারণে অনলাইনে বই বিক্রি বেড়েছে। এরই মধ্যে আরও ভাল খবর শোনাল গিল্ড। আগামীকাল থেকে খোলা যাবে বইয়ের দোকান।

আরও পড়ুন: ৮ জুন পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ল বিহারে

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla