Manik Bhattacharya: ED- হেফাজতে প্রথম রাত, কেমন কাটল মানিকের?

Manik Bhattacharya: ইডি সূত্রে খবর, গ্রেফতারির ধাক্কায় মানসিকভাবে বিপর্যস্ত তৃণমূল বিধায়ক। তবে রাত্রিবেলা খাওয়া-দাওয়া করেছেন।

Manik Bhattacharya: ED- হেফাজতে প্রথম রাত, কেমন কাটল মানিকের?
মানিক ভট্টাচার্য
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2022 | 10:44 AM

কলকাতা: নিয়োগ দুর্নীতিতে মঙ্গলবার গ্রেফতার হয়েছেন প্রাক্তন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মনিক ভট্টাচার্য। সুপ্রিম কোর্টের থেকে রক্ষাকবচ পেয়ে সিবিআই-এর হাত থেকে বেঁচেছিলেন। তবে ইডি-র জালে পড়তে হল তাঁকে। ইডি হেফাজতে নেওয়ার পর সিজিও কমপ্লেক্সে প্রথম রাত্রিযাপন মানিকের। কিন্তু কেমন কাটল প্রথম রাত? ইডি সূত্রে খবর, গ্রেফতারির ধাক্কায় মানসিকভাবে বিপর্যস্ত তৃণমূল বিধায়ক। তবে রাত্রিবেলা খাওয়া-দাওয়া করেছেন।

সূত্রের খবর, গতকাল সারাদিন মেডিক্যাস টেস্ট, এরপর আদালতে হাজিরায় শারীরিক এবং মানসিকভাবে খানিকটা বিপর্যস্ত মানিক ভট্টাচার্য। ক্লান্তি আসলেও ঘুমোতে পারেননি সারারাত। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে বুধবার সকাল থেকে ফের তদন্তের মুখে পড়তে হবে তাঁকে। সেই চিন্তাতেই হয়ত ঘুম উড়েছে তাঁর।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলায় ইডি চার্জশিটে মানিক ভট্টাচার্যকে কিং পিন বলা হয়েছে। সোমবার রাতে মানিককে লাগাতর জেরা করে ইডি। রাতভর চলে জিজ্ঞাসাবাদ। তদন্তে অসহযোগিতার অভিযোগে রাতেই গ্রেফতার করা হয় তাঁকে। এরপর জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষার পর মঙ্গলবার বেলা আড়াইটে নাগাদ তাঁকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়।

এরপর রাত সাড়ে আটটার কিছু পরে ইডি  আধিকারিকরা মানিক বাবুকে নিয়ে ঢোকেন সিজিও কমপ্লেক্সের ভিতরে। এরপর রাত ৯ টা ৪০ মিনিট নাগাদ মানিক ভট্টাচার্যের পুত্রবধূ আসেন সিজিওতে। হাতে একটি ব্যাগ ছিল তাঁর। সেই ব্যাগটি নিয়েই ভিতরে ঢুকে যান তিনি। প্রায় মিনিট পনেরো ভিতরে থাকার পর কিছুক্ষণের জন্য বেরিয়ে আসেন তিনি। পরে আবারও ভিতরে ঢুকে যান এবং রাত ১০ টা ২০ মিনিট নাগাদ সেখান থেকে বেরিয়ে যান তিনি।

এ দিকে, তদন্ত এগোতেই উঠে তাঁর বিরুদ্ধে উঠে আসে একের পর এক বিস্ফোরক তথ্য। মহিষবাথানে মেলে মানিক ভট্টাচার্যের একটি অফিসের হদিস।  সূত্র মারফত জানা গিয়েছে, এই অফিসেই চলত দুর্নীতি। স্থানীয় সূত্রে খবর, প্রায়শই অফিসে আসতে দেখা যেত মানিকবাবুকে। তবে গত মাস থেকে বন্ধ রয়েছে অফিসটি।