Weather Update: বারো মাসে তেরো দুর্যোগ! ঝড়-বৃষ্টি কমলেও ফের বাংলায় সতর্কতা

Weather Update: তবে আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের পাঁচ জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে।

Weather Update: বারো মাসে তেরো দুর্যোগ! ঝড়-বৃষ্টি কমলেও ফের বাংলায় সতর্কতা
ফের তাপপ্রবাহের সতর্কতাImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 2:46 PM

কলকাতা: সকাল থেকেই মুখভার আকাশের। কলকাতা-সহ পার্শ্ববর্তী একাধিক জেলায় সকাল থেকেই দেখা যাচ্ছে এই ছবি। কোথাও কোথাও আবার দু-এক পশলা বৃষ্টিও হতে দেখা যায়। দিকে বিগত সপ্তাহ থেকে রোজ বিকালেই দক্ষিণবঙ্গে (South Bengal) দেখা গিয়েছে কালবৈশাখীর (Kalbaiskahi) দাপট। তবে এদিনের হাওয়া অফিসের পূর্বাভাস (Weather Update) বলছে বিগত দিনের তুলনায় ঝড় কমবে দক্ষিণের জেলাগুলিতে। ২৮ ও ২৯ তারিখ দক্ষিণবঙ্গের কিছু জেলায় হালকা ঝড়ো হাওয়ার সঙ্গে সঙ্গে বজ্রবিদ্যুৎ ও হালকা বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে মঙ্গলবার থেকে ধীরে ধীরে কমবে বৃষ্টির দাপট। ফের তাপমাত্রা বাড়বে গোটা রাজ্যে। এমনকী আগামী ৫ দিনের মধ্যে বেশ কিছু জেলায় পারা ৪০ ডিগ্রি পার করে যেতে পারে। শুধু কলকাতার তাপমাত্রা ৩৮ থেকে ৩৯ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়ে যেতে পারে। তবে আগামী দুদিনের জন্য নেই কোনও তাপপ্রবাহের সতর্কতা। শুধু দক্ষিণবঙ্গ নয়, বৃষ্টি চলছে উত্তরবঙ্গেও। কিন্তু জুনের শুরু থেকে সেখানে ফের খানিকটা বাড়বে পারা। 

তবে আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের পাঁচ জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে। এদিনে গোটা দেশেই বর্ষা এবারে খানিক দেরিতে আসছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে ৫ জুন এবারে বর্ষা আসছে দেশে। যা অন্যান্যবার ১ তারিখের মধ্যে চলে আসে। কেরলে ৫ তারিখ এলেও বাংলায় আসতে আরও বেশ খানিকটা দেরি রয়েছে। এর জন্য অবশ্য দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ুকে কাঠগড়ায় তুলছেন আবহাওয়াবিদরা। দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু না আসাতেই বর্ষার আগমণে বেশ খানিকটা দেরি হচ্ছে বলে মত আবহাওয়াবিদদের।